June 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 8th, 2022, 8:34 pm

বড়লেখায় অগ্নিকাণ্ডে ১১ দোকান পুড়ে ছাই

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার :

মৌলভীবাজারের বড়লেখার শাহবাজপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি দোকান ভস্মীভূত হয়েছে। শনিবার (৮মে) দিবাগত রাত দেড়টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৪০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে কি কারণে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার রাত দেড়টার দিকে শাহবাজপুর আমিন মার্কেটের কাঁচা বাজারে আগুন দেখতে পেয়ে বাজারের চৌকিদার ব্যবসায়ীদের খবর দেন। পরে তারা ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে এর আগেই ১১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এ সময় আরও কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে রোববার (৮ মে) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুদাচ্ছির বিন আলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্তদের মধ্যে চাল, ডাল, তেল, লবণ, আলু, সাবান সহ নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিতরণ করেন। এ সময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি।

শাহবাজপুর বাজার বণিক সমিতির সভাপতি আব্দুর রহমান বাবুল বলেন, বাজারের চৌকিদার আগুন দেখে ব্যবসায়ীদের খবর দেয়। এরপর তারা ফায়ার সার্ভিসকে জানান। খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ১১টি দোকানে ৪০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বড়লেখা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা শামীম মোল্লা বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ পুরোপুরি এখনো বলা যাচ্ছেনা। তবে তদন্ত সাপেক্ষে পরবর্তীতে রিপোর্ট করা হবে।