November 30, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 3rd, 2021, 6:47 pm

ভবানীপুরে জিতে আবারও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা

ফাইল ছবি

অনলাইন ডেস্ক :

তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিপুল ভোটের ব্যবধানে ভবানীপুরের বিধানসভা আসনের উপনির্বাচনে জয়ী হয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর পদ ধরে রাখলেন।

রবিবার প্রায় ৫৯ হাজার ভোটের ব্যবধানে বিধানসভার এ আসনের উপ-নির্বাচনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ক্ষমতাসীন বিজেপি দলের প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে পরাজিত করেছেন ৬৬ বছর বয়সী মমতা।

কলকাতার গণমাধ্যমে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমি ৫৮ হাজার ৮৩২ ভোটে ভবানীপুরের বিধানসভা নির্বাচনে জয়লাভ করেছি এবং এ আসনের প্রতি ওয়ার্ডেই আমি জয়ী।’

এর আগে এপ্রিল-মে মাসের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে মমতার দল তৃণমূল কংগ্রেস ২৯২টি আসনের মধ্যে ২১৩টি আসনে জয়লাভ করে ক্ষমতায় আসে। তবে মমতা তাঁর নিজের আসন নন্দীগ্রামে তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেয়া শুভেন্দু অধিকারীর কাছে প্রায় দুই হাজার ভোটে পরাজিত হন।

হেরে গেলেও সংবিধান মেনে তৃণমূল কংগ্রেস তাকে মুখ্যমন্ত্রী করে। সাংবিধানিক নিয়ম অনুযায়ী ছয় মাসের মধ্যে রাজ্যের যে কোনো একটি বিধানসভার আসন থেকে জিতে আসতে হয়।

মমতাকে ভবানীপুর আসন থেকে জেতানোর লক্ষ্যে সেখানকার নির্বাচিত তৃণমূল নেতা শোভনদেব চট্টোপাধ্যায় পদত্যাগ করেন। এতে ভবানীপুর আসনটি শূন্য হলে এ আসনের উপনির্বাচনে জয়ী হয়ে মুখ্যমন্ত্রীর পদ ধরে রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়।