January 24, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, December 22nd, 2021, 8:49 pm

ভারতকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

ছবি: মঈন আহমেদ

নিজস্ব প্রতিবেদক:

মেয়েদের অনূর্ধ্ব-১৯ সাফের ফাইনালে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

উপচে পড়া গ্যালারি। ‘বাংলাদেশ, বাংলাদেশ’ মুহুর্মুহু শ্লোগানে মুখরিত হলো চারিধার। চেনা মাঠে, সমর্থকদের সামনে মনিকা-মারিয়ারা মেলে ধরলেন আক্রমণাত্মক ফুটবলের পসরা। কিন্তু মিলছিল না গোলের দেখা। গোললাইন থেকে ফিরল বল, কখনও পোস্ট আগলে দাঁড়াল পথ। রোমাঞ্চকর ম্যাচে শেষ দিকে পার্থক্য গড়ে দিলেন আনাই মোগিনি। শিরোপা উৎসবে মাতল বাংলাদেশ।

৮০তম মিনিটে এই আসরের সর্বোচ্চ গোলদাতা শাহেদা আক্তার রিপার ব্যাকহিলে বক্সের বেশ দূর থেকে উঁচু শট নেন আনুচিং মোগিনি। ভারতের গোলকিপার আনশিকা তা ফিরিয়ে দিতে চেয়েছিলেন। তিনি হাত দিয়ে বল ঠেললেও দুর্ভাগ্যবশত জালে জড়ায়।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল বাংলাদেশ। কিন্তু ভারতের জমাট রক্ষণ ভেদ করতে পারছিল না। এরই মধ্যে চতুর্দশ মিনিটে বড় বাঁচা বেঁচে যায় ভারত। মারিয়া মান্ডার দূরপাল্লার শট গোলরক্ষক আংশিকা ঝাঁপিয়ে পড়ে আটকালেও বল গ্লাভসে নিতে পারেননি। দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে কোনাকুনি শট নেন তহুরা, শটে গতি না থাকলেও বল ছুটছিল জালের দিকে। ছুটে গিয়ে গোললাইনের ওপর নির্মলা দেবি বল আটকানোর পর গ্লাভসে নেন আংশিকা।

এর আগে, ২০১৮ সালে অনূর্ধ্ব-১৮ বছর বয়সীদের নিয়ে হওয়া এই প্রতিযোগিতায় নেপালকে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। সে হিসাবে মুকুট ধরে রাখল গোলাম রব্বানী ছোটনের দল।