June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 16th, 2024, 8:11 pm

ভারতের অধিনায়কের অবসর নিয়ে যা বললেন জামাল

অনলাইন ডেস্ক :

ভারতের ফুটবলে সবচেয়ে বড় তারকা সুনীল ছেত্রী। বাংলাদেশ যতবার তার মুখোমুখি হয়েছে দিল্লির এই তারকা প্রতিবারই হন্তারকের ভূমিকায় ছিলেন। বাইচুং বুটিয়ার পর বাংলাদেশের বড় আতঙ্কের নাম ছিলেন তিনি। ভারতের সেই পোস্টার ও অধিনায়ক অবসরের ঘোষণা দিয়েছেন বৃহস্পতিবার। তার অবসর ঘোষণায় আবেগঘন পোস্ট করেছেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। মাঠের লড়াইয়ে জামাল ভূঁইয়া বেশ কয়েক বার অভিজ্ঞ ছেত্রীর মুখোমুখি হয়েছেন। এক দশকেরও বেশি সময় বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছেন এই মিডফিল্ডার। তার মধ্যে স্মরণীয় কলকাতায় ২০১৯ বিশ্বকাপ বাছাইয়ের ১-১ ড্র ম্যাচটি উল্লেখযোগ্য।

দুই দলের লড়াইয়ের কথা যখনই উঠেছে তখন দুই তারকার দ্বৈরথের কথা সংবাদ মাধ্যমে শিরোনাম হয়েছে। বাংলাদেশের বিপক্ষে ৬ গোল করা ছেত্রী প্রতিবারই জামালের প্রতিরোধের মুখে পড়েছেন। সেই কারণেই একটু বেশি আবেগঘন হয়ে পড়েন তিনি। অতীত লড়াই ও মুহূর্তের কিছু ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘আপনার সঙ্গে মহাকাব্যিক কিছু লড়াইয়ে অংশ নিয়েছি।

ম্যাচ শুরুর আগে আমরা সব সময়ই আলোচনা করেছি বক্সে আপনি কতটা বুদ্ধিদীপ্ত।’ তিনি আরও লিখেছেন, ‘আপনি নিজেকে বিলিয়ে দিয়েছেন। দেশের জন্য ছিলেন প্রেরণাও। খুব ইচ্ছে ছিল যদি আপনার ভারতের শেষ ম্যাচটা বাংলাদেশের বিপক্ষে হতো! আপনার জন্য শুভকামনা।’ ভারতের ফুটবল আইকন আগামী ৬ জুন বিশ্বকাপ বাছাইয়ে ম্যাচ খেলেই বুট জোড়া তুলে রাখবেন। সেদিন যুব ভারতীতে কুয়েতের বিপক্ষে খেলবে ভারত।