July 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 15th, 2023, 8:16 pm

ভারতের বিপক্ষে দুই বিভাগেই বাংলাদেশের হার

অনলাইন ডেস্ক :

বাংলাদেশ ও ভারত -দুই দলেরই দুই বিভাগে ফাইনাল নিশ্চিত হয়েছে আগে। এদিনের ম্যাচ দুটি ছিল রাউন্ড রবিন লিগে সেরা হওয়ার লড়াই। সেখানে নারী অনূর্ধ্ব-১৭ দলের ম্যাচে লড়াই করে হেরেছে বাংলাদেশ। তবে অনূর্ধ্ব-১৯ বিভাগে স্বাগতিক মেয়েরা গড়তে পারেনি তেমন কোনো প্রতিরোধ। পল্টনে শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে সোমবার বঙ্গবন্ধু আইএইচএফ চ্যালেঞ্জ ট্রফি উইমেন’স হ্যান্ডবলের রাউন্ড রবিন লিগে তৃতীয় ও শেষ ম্যাচে অনূর্ধ্ব-১৭ বিভাগে ভারতের কাছে ৪৩-৩৩ গোলে হারে বাংলাদেশ।

আর অনূর্ধ্ব-১৯ বিভাগে হেরে যায় ৪০-১৮ ব্যবধানে। দুই বিভাগে টানা তিন জয়ের আত্মবিশ্বাস নিয়ে ফাইনালে উঠল ভারত। বিপরীতে দুই বিভাগেই প্রথম হারের তেতো স্বাদ পেল বাংলাদেশ। আগামী বুধবার শিরোপা লড়াইয়ে নামবে দুই দল। হারলেও মেয়েদের পারফরম্যান্স নিয়ে খুশি অনূর্ধ্ব-১৭ দলের কোচ ডালিয়া আক্তার। চোটের কারণে এ ম্যাচে মাহিকে না পাওয়ার কারণে ভুগতে হয়েছে বলেও জানান তিনি। “আমার গুরুত্বপূর্ণ খেলোয়াড় মাহিকে চোটের কারণে খেলতে পারেনি।

তাছাড়া মাত্র এক মাসের প্রস্তুতি নিয়েছি আমরা। সেই হিসেবে মেয়েরা খুবই ভালো খেলেছে। কারণ ভারত অনেক দিন ধরে হ্যান্ডবল খেলে। অনেক অভিজ্ঞ ওরা।” “সে-ই হিসেবে আমরা ওদের সঙ্গে দারুণ লড়াই করেছি। এতেই আমি খুশি। তবে ফাইনালে ভারতের বিপক্ষে কৌশলে কিছু পরিবর্তন আনব। আমি মনে করি এই মেয়েদের আরও ভালো খেলার সামর্থ্য আছে।”