January 23, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, January 13th, 2022, 7:51 pm

ভারতে একদিনে আড়াই লাখ করোনা রোগী শনাক্ত

ফাইল ছবি

ভারতে টানা আট মাস পর প্রথমবার গত ২৪ ঘণ্টায় দুই লাখ ৪৭ হাজার ৪১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা তিন কোটি ৬৩ লাখ ১৭ হাজার ৯২৭ জনে পৌঁছেছে। একই সময়ে করোনা শনাক্তের হার বেড়ে হয়েছে ১৩ দশমিক ১১ শতাংশ।

বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এছাড়া, বুধবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩৮০ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে চার লাখ ৮৫ হাজার ৩৫ জনে পৌঁছেছে। দেশটিতে বর্তমানে ১১ লাখ ১৭ হাজার ৫৩১ জন সক্রিয় করোনা রোগী রয়েছেন।

গত ২৪ ঘন্টায় ৮৪ হাজার রোগী করোনা থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। এ নিয়ে মোট তিন কোটি ৪৭ লাক ১৫ হাজার ৩৬১ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়য়ের পরিসংখ্যান অনুসারে, দেশটিতে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৪৮৮ জন। গত ২৪ ঘণ্টায় সব থেকে বেশি ৪৬ হাজার ৭২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। দ্বিতীয় স্থানে থাকা রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা সাড়ে ২৭ হাজার ছাড়িয়েছে। পশ্চিমবঙ্গে আক্রান্ত ২২ হাজার ১৫৫ জন। কর্নাটকে ২১ হাজার ৩৯০জন এবং তামিলনাড়ুতেও ১৭ হাজার ৯৩৪ জন।

অন্যদিকে কেরালায় ১২ হাজার এবং উত্তরপ্রদেশে আক্রান্তের সংখ্যা সাড়ে ১৩ হাজার ছাড়িয়েছে। রাজস্থান, গুজরাট এবং ওড়িশায় দৈনিক সংক্রমণ ১০ হাজারের কাছাকাছি পৌঁছেছে। এছাড়া বিহার, পাঞ্জাব, ঝাড়খণ্ড, হরিয়ানা, ছত্তীসগড় এবং গোয়াতেও আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে। মধ্যপ্রদেশ, তেলঙ্গানা, আসাম, উত্তরাখণ্ড, হিমাচলেও আক্রান্ত বাড়তে শুরু করেছে।