November 28, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 5th, 2021, 9:18 pm

ভারতে কারাভোগের পর দেশে ফিরলেন ৬ বাংলাদেশি

ছবি: সংগৃহীত

ভারতের আসাম রাজ্যের বিভিন্ন ডিটেনশন সেন্টারে সাজা ভোগের পর বিয়ানীবাজারের শেওলা স্থলবন্দর দিয়ে দেশে ফিরেছেন ৬ বাংলাদেশি নাগরিক।

মঙ্গলবার দুপুরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ও সীমান্ত পুলিশ শেওলা ইমিগ্রেশন পুলিশ ও বিজিবির কাছে এসব বাংলাদেশি নাগরিকদের হস্তান্তর করেছে। বিভিন্ন সময়ে অবৈধভাবে তারা সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ করেছিল। পরে সেখানকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হয়ে ঠাঁই হয় কারাগারে।

প্রত্যাবর্তনকারী বাংলাদেশিরা হলেন নোয়াখালীর সুবর্ণচরের মো. ইব্রাহিম, পটুয়াখালীর কলাপাড়ার হাবিব মোল্লা, লালমনিরহাটের হাতিবান্ধার হামিরুল ইসলাম, কিশোরগঞ্জের নিকলীর মো. কামাল হোসেন, যশোর কোতোয়ালির মোছা. জাহানারা বেগম ও বাগেরহাটের কচুয়ার আলম খান ওরফে সহিদুল ইসলাম। তাদের গ্রহণ করতে স্বজনরা আগে থেকেই শেওলা স্থলবন্দরে অপেক্ষা করেছিল।

শেওলা স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশ চেকপোস্টের ইনচার্জ এসআই মো. মাসুদুজ্জামান ভারতে সাজাভোগের পর ৬ বাংলাদেশির প্রত্যাবর্তনের সত্যতা নিশ্চিত করে জানান, বিএসএফ ও ভারতীয় সীমান্ত পুলিশের নিকট থেকে তাদের গ্রহণকালে বিজিবির কোম্পানি কমান্ডার মনির মিয়া ও বিয়ানীবাজার থানার এসআই আব্দুর রব উপস্থিত ছিলেন।

–ইউএনবি