December 10, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 28th, 2022, 7:21 pm

ভারতে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৮, আহত ২৫

ভারতের উত্তরপ্রদেশে বুধবার একটি বাস এবং ট্রাকের মুখোমুখি সংঘর্ষে অন্তত আট জন নিহত এবং ২৫ জনেরও বেশি আহত হয়েছেন। সকালে রাজ্যের রাজধানী লখনৌ থেকে প্রায় ১৩০ কিলোমিটার দূরে লখিমপুরের খেরির জেলায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, প্রায় ৪০ জন যাত্রী নিয়ে লখনৌগামী বাসটি ঈশানগর এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে।

তিনি জানান, ঘটনাস্থলেই আট যাত্রী নিহত হন। আহতদের স্থানীয় সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহতদেরকে লখনৌর একটি উন্নত চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়।

রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সোশ্যাল মিডিয়ায় নিহতের প্রতি শোক জানিয়েছেন এবং আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

পুলিশ কর্মকর্তা জানান, দুর্ঘটনার কারণ উদঘাটনের জন্য তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

ভারতে প্রতি চার মিনিটে সাধারণ একটি সড়ক দুর্ঘটনা ঘটছে। আর প্রায়শই এই দুর্ঘটনার জন্য ঝুঁকিপূর্ণ সড়ক, গাড়ির বেপরোয়া গতি এবং ট্রাফিক আইন অমান্য করাকে দায়ী করা হচ্ছে।

সড়ক দুর্ঘটনায় প্রতি বছর দেশেটিতে এক লাখেরও বেশি মানুষ প্রাণ হারায়, সাম্প্রতিক বছরগুলোতে কঠোর ট্রাফিক আইন করে এ সকল দুর্ঘটনা নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে দেশটির সরকার।

—-ইউএনবি