June 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 12th, 2022, 8:37 pm

ভারতে মহানবী (সা.) সম্পর্কে কটূক্তির প্রতিবাদে কুবিতে বিক্ষোভ-মানবন্ধন

কুবি প্রতিনিধি:

মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপির দুই নেতা নূপুর শর্মা ও নবীন জিন্দালের অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীরা।

আজ রোববার (১২ জুন) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে এ কর্মসূচি পালন করেন তারা।

এসময় শিক্ষার্থীরা- বিশ্বনবীর অপমান, সইবেনারে মুসলমান; আমরা সবাই নবীর সেনা, ভয় করিনা বুলেট বোমা; আমার নেতা তোমার নেতা, বিশ্বনবী মোস্তফা; সাম্প্রদায়িক আগ্রাসন, রুখে দাঁড়াও মুসলমান ইত্যাদি লেখা সম্বলিত প্লে-কার্ড হাতে নিয়ে মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা নূপুর শর্মা ও নবীন জিন্দালের করা কটুক্তির নিন্দা জানিয়ে বলেন, রাসূল (সা:) কে নিয়ে যে-ই কটুক্তি করবে তাকে আমরা ছাড় দিব না। ভারতের হিন্দুত্ববাদী সরকার মুসলমানদের ওপর যে নির্যাতন চালাচ্ছে তা অনতিবিলম্বে বন্ধ করতে হবে।

তারা আরও বলেন, আমরা এখানে যারা উপস্থিত হয়েছি আমাদের প্রথম পরিচয় আমরা মুসলমান। মহানবী (সা:) ও মা আয়েশা (রা.) কে নিয়ে যখন কোনো কটুক্তি করা হয় কোনো মুসলমান তা সহ্য করতে পারে না। আজকে ৯০ ভাগ মুসলমানের বাংলাদেশ থেকে আমরা একটাই দাবি জানাতে চাই তা হচ্ছে, ভারতের যে কূটনীতিবিদ এ কাজ করেছে তাকে রাষ্ট্রীয়ভাবে ডেকে এনে কড়া প্রতিবাদ জানানো হোক।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে আবার গোল চত্বরে এসে শেষ করেন।