May 24, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 28th, 2021, 3:53 pm

ভারতে ৪৪ দিনের মধ্যে সর্বনিম্ন ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১ লাখ ৮৬ হাজার

বাসস :

ভারতে এক দিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লাখের নিচে নেমে এসেছে। এ মাসে দ্বিতীয়বারের মতো এ সংখ্যা ২ লাখের নিচে নামলো। দেশটিতে এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২ কোটি ৭৫ লাখ ৫৫ হাজার ৪৫৭ জনে দাঁড়ালো। শুক্রবার হালনাগাদ করা কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর পিটিআই’র।
স্থানীয় সময় সকাল ৮ টায় হালনাগাদ করা উপাত্ত অনুযায়ী, ভারতে এক দিনে নতুন করে মোট ১ লাখ ৮৬ হাজার ৩৬৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। বিগত ৪৪ দিনের মধ্যে এ সংখ্যা সর্বনিম্ন। এদিকে ২৪ ঘণ্টায় ভারতে কোভিড-১৯ রোগে নতুন করে ৩ হাজার ৬৬০ জন প্রাণ হারিয়েছে। দেশটিতে এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে মোট ৩ লাখ ১৮ হাজার ৮৯৫ জনে দাঁড়ালো।
ভারতে বৃহস্পতিবার ২০ লাখ ৭০ হাজার ৫০৮ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়। আর এর মধ্যদিয়ে দেশটিতে মোট ৩৩ কোটি ৯০ লাখ ৩৯ হাজার ৮৬১ জনের এ ভাইরাস পরীক্ষা করা হলো।
মন্ত্রণালয় জানায়, প্রাত্যহিক পরীক্ষা বিবেচনায় ভারতে করোনাভাইরাসে আক্রান্তের হার ৯ শতাংশ। বিগত চার দিন ধরেই এ হার ১০ শতাংশের নিচে থাকতে দেখা যাচ্ছে।
ভারতে বর্তমানে ২৩ লাখ ৪৩ হাজার ১৫২ জন সক্রিয় রোগি রয়েছে। এ সংখ্যা মোট আক্রান্তের ৮.৫ শতাংশ। দেশটিতে সুস্থতার হার ৯০.৩৪ শতাংশ।
ভারতে করোনাভাইরাস থেকে এ পর্যন্ত মোট ২ কোটি ৪৮ লাখ ৯৩ হাজার ৪১০ জন সুস্থ হয়ে উঠেছেন। দেশটিতে এ ভাইরাসে মৃত্যু হার ১.১৬ শতাংশ।