October 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, August 14th, 2022, 8:54 pm

ভারত থেকে অবৈধভাবে ফেরার পথে ১২ নারী-পুরুষ আটক

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

মৌলভীবাজারের কুলাউড়ার আলীনগর সীমান্ত দিয়ে বিনা পাসপোর্টে অবৈধ ভারত থেকে ফেরার পথে ১২ নারী-পুরুষ বাংলাদেশি নাগরিককে আটক করেছে থানা পুলিশ। ১৩ আগস্ট শনিবার রাত ১টায় কুলাউড়া থানার ওসি (তদন্ত) মো: আমিনুল ইসলামের নেতৃত্বে ও এএসআই মো. তাজুল ইসলামসহ একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে পৃথিমপাশা ইউনিয়নের রাজাপুর ব্রীজের নিচ থেকে তাদেরকে আটক করে।

আটককৃতরা হলেন, বাগেরহাট জেলার মৃত বাবুল শেখের ছেলে রুবেল মিয়া (২৪), মৃত আক্কেল আলী হাওলাদারের ছেলে চাঁন মিয়া (৫৭), মৃত মন্তাজ উদ্দিনের ছেলে মো. আলী আকবর (৬০), মৃত নেছার উদ্দিন শেখের মেয়ে নাছিমা বেগম (৩২), রহিম মিস্ত্রির মেয়ে ফারজানা আক্তার (১৮), মৃত ছত্তার হাওলাদারের মেয়ে পুতুল বেগম (৪০) এবং পিরোজপুরের সেলিম ফকিরের মেয়ে লাভনী আক্তার (২২), বারেক ফরাজির ছেলে সুহেল ফরাজি (৩০), মৃত শহিদুল ইসলামের ছেলে মেহেদী হাসান শাকিব (২২) ও আব্দুল আজিজ শেখের মেয়ে নাছিমা বেগম (৩৬), কুলাউড়ার পৃথিমপাশা ইউনিয়নের ধলিয়া গ্রামের রাশিদ আলীর ছেলে তাজুল ইসলাম (২৭) ও সালিকা গ্রামের আশব আলীর ছেলে শামীম আহমদ (২০)।

কুলাউড়া থানার ওসি মোঃ আব্দুছ ছালেক বলেন, রোহিঙ্গা সন্দেহে শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ওই ১২ বাংলাদেশী নাগরিককে আটক করা হয়। তারা বিনা পাসপোর্টে অবৈধভাবে আলীনগর সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ভারতে তাদের নিকটাত্মীয়দের বাড়িতে বেড়াতে গিয়েছিল বলে জানায়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে নিয়মিত মামলা রুজু করে রোববার দুপুরে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।