June 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 8th, 2022, 7:56 pm

ভাল আছে একসঙ্গে জন্ম নেয়া ৩ বোন

বরিশালের একটি বেসরকারি হাসপাতালে এক সঙ্গে তিন সন্তান প্রসব করেছেন বরগুনা সদরের বদরখালী ইউনিয়নের কুমড়াখালী গ্রামের ফরাজী বাড়ির হাজেরা খাতুন (২১)।

মঙ্গলবার রাত ৯টায় নগরীর ইসলামী ব্যাংক হাসপাতালে তিন কন্যাসন্তান প্রসব করেন তিনি। তবে নবজাতকদের ওজন কম হওয়ায় রাত সাড়ে ৯টার দিকে তাদের বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডের স্ক্যানু বিভাগে ভর্তি করা হয়।

হাজেরা আক্তার বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের কুমড়াখালী গ্রামের ফরাজী বাড়ির বাসিন্দা সৌদি প্রবাসী ইলিয়াস ফরাজীর স্ত্রী।

হাজেরা আক্তারের স্বজন জাহিদুল ইসলাম মেহেদী বলেন, সোমবার সকালে আমার চাচী হাজেরা আক্তারকে অসুস্থ অবস্থায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি। তারপর মঙ্গলবার হাসপাতাল থেকে নাম কেটে ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করি। রাত ৮টায় অপারেশন থিয়েটারে সিজারের জন্য নেয়া হয়। রাত ৯টার দিকে সিজারের মাধ্যমে একসঙ্গে তিন সন্তান প্রসব করেন চাচী। তবে নবজাতকদের ওজন কম হওয়ায় তাদের রাত সাড়ে ৯টার দিকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক জানিয়েছেন, আট মাসে বাচ্চা ডেলিভারি হওয়ায় ওজন কম হয়েছে তিন কন্যা শিশুর। এর মধ্যে এক নবজাতক একটু বেশি অসুস্থ। তাছাড়া বাকি দু্জন সুস্থ রয়েছে এবং ওদের মাও সুস্থ রয়েছেন।

বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম আর তালুকদার মুজিব বলেন, তিন কন্যা নবজাতকের মধ্যে একজনের ওজন এক কেজি ১০০ গ্রাম, অন্যজনের এক কেজি ১৭৫ গ্রাম এবং আরেক নবজাতকের ওজন এক কেজি ৩১০ গ্রাম। এরা স্ক্যানুতে ভর্তি রয়েছেন। এদের মধ্যে যার ওজন সব থেকে কম তার অবস্থা একটু খারাপ। অন্যরা সুস্থ রয়েছেন। তাছাড়া এ নবজাতকদের মা ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি রয়েছেন, সুস্থ আছেন।

—ইউএনবি