July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 6th, 2023, 9:12 pm

ভাসানচরে দুর্ঘটনার কবলে কন্টেইনারবাহী জাহাজ

চট্টগ্রামের সন্দ্বীপ চ্যানেলের ভাসানচরে দুর্ঘটনায় নিমজ্জিত চট্টগ্রাম বন্দরে কনটেইনারবাহী জাহাজ পানগাঁও এক্সপ্রেস। এতে মালামাল ভর্তি ৩টি কন্টেইনার সাগরে ভেসে গেছে।

বৃহস্পতিবার (৬ জুলাই) বিকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সূত্রে এ এ তথ্য জানানো হয়। জাহাজটি উদ্ধার কাজে যোগ দিয়েছে নৌবাহিনীর সদস্যরা।

আইএসপিআর জানায়, চট্টগ্রামের সন্দ্বীপ চ্যানেলে কনটেইনারবাহী জাহাজ পানগাঁও এক্সপ্রেস আংশিক নিমজ্জিত হয়েছে। এ সময় জাহাজটি কাত হয়ে গেলে ৯৬ টিইইউসের মধ্যে তিনটি কনটেইনার পানিতে ভেসে গেছে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক জানায়, বন্দর থেকে জাহাজটি সী গ্লোরি শিপিং এজেন্সিস লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান ভাড়ায় নিয়ে পরিচালনা করছিল। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এটি সাগরে দুর্ঘটনায় পড়ে। জাহাজের নাবিকদের একটি বোটে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

বন্দর সূত্রে জানা গেছে, দুর্ঘটনার পর চার্টারারের নিযুক্ত একটি টেকনিক্যাল টিম (ডলফিন মেরিন) চেষ্টা করছে জাহাজের পানি ও কনটেইনার অপসারণের চেষ্টা করছে। ইতোমধ্যে বন্দরের শক্তিশালী টাগবোট কাণ্ডারী-১১সহ ভাড়া করার একটি টাগ দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

দুর্ঘটনার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে বন্দর কর্তৃপক্ষ।

—ইউএনবি