December 9, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 17th, 2021, 10:03 pm

ভাসানীর মাজারে হামলার শিকার রেজা কিবরিয়া ও নুর

টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর মাজারে হামলার শিকার হয়েছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর।

ছাত্রলীগ নেতাকর্মীরা পুলিশের উপস্থিতিতে এ হামলা চালান বলে অভিযোগ করেন গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক শাকিলুজ্জামান। বুধবার দুপরে এ হামলার ঘটনায় তাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন বলেও তিনি জানান।

গণঅধিকার পরিষদ নেতা শাকিলুজ্জামান জানান, দুপুর ১২টার দিকে ভাসানীর মাজারের কাছাকাছি পৌঁছলে ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী দলীয় স্লোগান দিয়ে আমাদের ওপর হামলা চালান। এতে আমাদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুরসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

তিনি অভিযোগ করেন, দেশীয় অস্ত্র ও ইটপাটকেলসহ কয়েক দফা হামলা চালানো হয় আমাদের ওপর। প্রায় ৪০ মিনিট পর আমাদের নেতাদের পুলিশের গাড়িতে করে বের করে নেয়ার সময় ফের হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সংবাদ সম্মেলন করে হামলার ঘটনায় প্রতিক্রিয়া দেয়া হবে বলে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা জানান।

হামলার বিষয়ে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সরওয়ার হোসেন বলেন, গণঅধিকার পরিষদের নেতারা মওলানা ভাসানীর মাজারে কাছাকাছি পৌঁছার পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালান। একপর্যায়ে ড. কিবরিয়া ও নুরসহ গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের পুলিশি নিরাপত্তায় ঘটনাস্থল থেকে সরিয়ে দেয়া হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।
ভাসানী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবির পাল বলেন, ড. রেজা ও ভিপি নূর সরকার ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান দিচ্ছিল। ছাত্রলীগের পক্ষ থেকে তার প্রতিবাদ করায় তারা আমাদের ওপর হামলা করেন। এতে ছাত্রলীগের চার সদস্য আহত হন। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

—ইউএনবি