May 21, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 24th, 2022, 8:51 pm

ভুয়া করোনা নেগেটিভ সার্টিফিকেট: র‌্যাবের হাতে আটক ১৪

করোনাভাইরাসের ভুয়া নেগেটিভ সার্টিফিকেট দেয়ার আশ্বাস দিয়ে বিদেশ গমনকারীদের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগে ঢাকা, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে একটি চক্রের ১৪ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা।

আটক ব্যক্তিরা হলেন- মো. জসিম উদ্দিন (২২), মো. সুলতান মিয়া (১৯), মো. বেলাল হোসেন (৩১), মো. আবুল হোসেন (২৪), মো. আব্দুল নূর (২১), মো. আলফাজ মিয়া (১৯), মো. শামীম (৩২), মো. আহমদ হোসেন (৯), মো. ইমরান উদ্দিন মিলন (১৯), মো. সবুজ মিয়া (২৭), মো. আব্দুর রশিদ (২৮), মো. আব্দুল করিম চৌধুরী (৩২), মো. আঙ্গুর মিয়া (২৫) এবং মো. আলমগীর হোসেন (২০)।

বৃহস্পতিবার র‌্যাব সদর দপ্তরের পক্ষ থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার রাতে র‌্যাব-১১ এর কয়েকটি দল কুমিল্লার কোতোয়ালি এলাকায় অভিযান চালিয়ে জসিম ও সুলতানকে আটক করে।

আটক ব্যক্তিদের দেয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর এবং রাজধানীর সায়দাবাদ, রমনা ও মতিঝিল এলাকায় অভিযান চালিয়ে চক্রের অন্য সদস্যদের আটক করে।

অভিযানে প্রায় সাত লাখ টাকা, ১২০টি সিম কার্ড, সিম চালু করার জন্য একটি ফিঙ্গারপ্রিন্ট মেশিন, একটি ট্যাব, ৩২টি মোবাইল ফোন সেট, একটি পাসপোর্ট ও কিছু নোটবুক জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদের সময় রিংলিডার বেলাল স্বীকার করেছেন,গত বছরের মার্চ মাসে মধ্যপ্রাচ্যে যেতে চান এমন একজনকে তিনি কথা দিয়েছিলেন যে তিনি ১০ হাজার টাকার বিনিময়ে একটি ভুয়া করোনা নেগেটিভ সার্টিফিকেট বানিয়ে দেবেন।

এভাবে ছয় শতাধিক বিদেশগামী প্রবাসীর কাছ থেকে প্রায় ৫০ লাখ টাকা হাতিয়ে নেন বেলাল।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

—ইউএনবি