June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 3rd, 2024, 8:43 pm

ভেঙে ফেলা হচ্ছে ডিপজলের ‘পর্বত’

অনলাইন ডেস্ক :

গাবতলী গেলেই চোখে পরবে একটি সিনেমা হল ‘পর্বত’। এক সময়ে জনপ্রিয় এই হলটি এখন তার জৌলুস হারিয়েছে। এই হলটি মূলত জনপ্রিয় অভিনেতা এবং চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলের। দীর্ঘদিন বন্ধ থাকার পর এবার ভেঙে ফেলা হচ্ছে হলটি। একটি সংবাদ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ডিপজল নিজেই। সময়ের সঙ্গে কমছে দেশের সিনেমা হলের সংখ্যা। সিঙ্গেল স্ক্রিনের সিনেমা হলগুলোর বিলীন হয়ে যাওয়া নিয়ে প্রায় সময় কথা বলেন শিল্পীরা। ঈদ কিংবা উৎসবে সিনেমা মুক্তির আগে হল সংকটের কথা বলেন অনেক নির্মাতা।

পরিস্থিতি বিবেচনা করে সম্প্রতি সম্প্রতি ৬৪ জেলায় সিনেমার হল বানানোর ঘোষণা দিয়েছিলেন ডিপজল। কম খরচে দর্শক যেন হলে সিনেমা দেখতে পারে, সেই পরিকল্পনা থেকেই হল নির্মাণ হবে। বিষয়টি নিয়ে ডিপজল জানান, পর্বত সিনেমা হল ভেঙে মার্কেট তৈরি হলেও সেখানে সিনেমা হলও থাকবে। সেখানে তিনটি হল নিয়ে তৈরি হবে মাল্টিপ্লেক্স। এই ডিপজল বলেন,পর্বত সিনেমা হল ভেঙে ফেলার খবরটি মিথ্যা নয়। সেখানে মার্কেট করা হবে। মার্কেটের ওপরে তিনটি স্ক্রিন নিয়ে মাল্টিপ্লেক্স নির্মাণ করা হবে।

ডিপজলের সিনেমা হল হল ভাঙার খবরে সামাজিক যোগাযোগমাধ্যমে ডিপজলের সমালোচনা করছেন নেটিজেনরা। নব্বইয়ের দশকে যেদিকে সারাদেশে ১ হাজার ৪৩৫টির মতো সিনেমা হল সচল ছিল, সেখানে এখন হল সংখ্যা ৭০টির কম। এখন দেশের অনেক জেলা শহরে কোনো সচল সিনেমা হল নেই।