February 4, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, January 6th, 2023, 8:59 pm

ভৈরবে এগারোসিন্ধুর ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় বগি লাইনচ্যুত, আহত ১৫

কিশোরগঞ্জের ভৈরবে এগারোসিন্ধুর ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় একটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে তিন বগির দরজা-জানালার গ্লাস ভেঙে গেছে। এ সময় অন্তত ১৫ জন যাত্রী আহত হয়েছেন বলে জানা যায়।

শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ভৈরব রেলওয়ে স্টেশনের ৩নং প্লাটফর্মে এ দুর্ঘটনা ঘটে।

সংশ্লিষ্টরা জানান, শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী আন্তঃনগর এগারোসিন্ধুর ট্রেন ভৈরব স্টেশনে পৌঁছায়।

এ সময় ভৈরব থেকে কিশোরগঞ্জ অভিমুখী ট্রেনের ইঞ্জিন পাল্টানোর সময়ে ইঞ্জিনের ধাক্কায় ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে।

এ সময় ইঞ্জিনের ধাক্কায় বগিতে বসা ১৫ জন যাত্রী আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

এ ঘটনায় ট্রেনের ইঞ্জিনের হুক ভেঙে বগিটি লাইনচ্যুত ও তিনটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব বগির দরজা-জানালা, গ্লাস, উঠার সিঁড়ি ভেঙে গেছে।

এগারোসিন্ধুর ট্রেনের অ্যান্টেনডেন্ট সোহেল বলেন, ট্রেনটি যখন ভৈরব স্টেশনে পৌঁছায়, তখন ট্রেনের ইঞ্জিন পরিবর্তনের সময় জোরে একটি শব্দ হয়। পরে দেখি ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। এ সময় তিন বগির দরজা, জানালা, সিঁড়ি ভেঙে যায়।

ভৈরব রেলওয়ে স্টেশনমাস্টার মো. নুরন্নবি জানান, স্টেশনে ট্রেন আসার পর ট্রেনটির ইঞ্জিন ঘোরানোর সময়ে ইঞ্জিনের ধাক্কায় ট্রেনে একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়েছে। তিনটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় ট্রেনটি স্টেশনের প্লাটফর্মে পড়ে আছে। খবর পেয়ে আখাউড়া থেকে রিলিফ ট্রেন এসে লাইনচ্যুত বগিটি উদ্ধার করতে কাজ করছেন রেলওয়ে কর্মীরা।

—-ইউএনবি