June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 8th, 2024, 9:33 pm

ভোটকেন্দ্রে প্রকাশ্যে টাকা বিতরণ, ভিডিও ভাইরাল

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে মোটরসাইকেল মার্কার এক প্রার্থীর পক্ষে প্রকাশ্যে টাকা বিতরণ করতে দেখা গেছে এক এজেন্টকে। এছাড়া মোটরসাইকেলের অন্যান্য এজেন্টরাও ভোটারদের প্রভাবিত করেছে বলে অভিযোগ রয়েছে।

বুধবার (৮ মে) দুপুর ১টার দিকে সদর উপজেলা চৌপল্ডী দক্ষিণ রাখাইন পাড়া সরকারি প্রথামিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে।

তবে প্রকাশ্যে টাকা বিতরণের একটি ভিডিও প্রকাশ হলে মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। প্রকাশ্যে নিজ প্রার্থীর (মোটরসাইকেল) পক্ষে টাকা বিতরণকারী ওই এজেন্টের নাম মাসুদ পারভেজ বলে জানা গেছে।

সরজমিনে দেখা যায়, মোটরসাইকেল প্রতীকের এজেন্ট মাসুদ পারভেজ কেন্দ্রে ভোট দিতে আসা ভোটারদের টাকা বিতরণ করছেন। সাংবাদিকদের দেখে দ্রুত কেন্দ্রের ভিতরে পালিয়ে যায়। প্রকাশ্য টাকা বিতরণের ভিডিও ধরা পড়ে সাংবাদিকদের ক্যামরায়।

ভোট দিতে আসা আরমান বলেন, যারা মোটরসাইকেল মার্কায় ভোট দিচ্ছেন, তাদের এক হাজার করে টাকা দিচ্ছে।

তিনি আরও বলেন, আমরা কেন্দ্রে দায়িত্ব থাকা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজনকে জানালেও তিনি কোন প্রদক্ষেপ নেন নাই।

ভিডিওতে দেখা যায়, এক ব্যাক্তি গলায় মোটরসাইকেল মার্কার আইডি কার্ড গলায় দিয়ে কেন্দ্রে আসা ভোটারদের প্রকাশ্য টাকা বিতরণ করছেন।

নির্বাচনে দায়িত্বে থাকা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সজিব তালুকদার বলেন, ভিডিওটা আমি দেখেছি। ঐ এজেন্টকে আটক করা হবে।

এই বিষয়ে আনারস প্রতীকের প্রার্থী মুজিবুর রহমান বলেন, মোটরসাইকেল প্রতীকের প্রার্থী নুরুল আবছার বিভিন্ন কেন্দ্র টাকা বিতরণ করছেন। আমরা নির্বাচন কর্মকর্তা বরাবর অভিযোগ জানিয়েছি।

মোটরসাইকেল প্রতীকের প্রার্থী নুরুল আবছার বলেন, এজেন্ট টাকা বিতরণ করছে, এটা আমি জানি না। দায়িত্বশীলদের জিজ্ঞাসা করেন। এছাড়া এই বিষয়ে আমি কথা বলতে চাই না।

ঐ কেন্দ্রে দায়িত্বে থাকা মাহমুদুল হাসান বলেন, ভিডিওটা দেখেছি। আমরা ব্যবস্থা নিচ্ছি।

—–ইউএনবি