November 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 2nd, 2022, 1:14 pm

ভোট চলছে ৪ পৌরসভায়, সিসিটিভিতে নজর ইসির

ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক :

দেশের চার জেলার চার পৌরসভায় ভোট চলছে ইভিএমে; গত কয়েকটি নির্বাচনের মত এবারও ঢাকা থেকে সিসি ক্যামেরায় নজর রাখছে নির্বাচন কমিশন।

চট্টগ্রামের ফটিকছড়ি, জামালপুরের হাজরাবাড়ী, দিনাজপুরের পার্বতীপুর ও সিলেটের বিশ্বনাথ পৌরসভায় বুধবার সকাল ৮টায় নির্ধারিত সময়েই ভোটগ্রহণ শুরু হয় বলে ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জমান জানিয়েছেন, খবর বিডি নিউজ ২৪ ডটকমের।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “শান্তিপূর্ণ পরিবেশেই ভোট হচ্ছে, একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে।”

ইসির আইডিইএ প্রকল্পের ডিপিডি কমিউনিকেশনস স্কোয়াড্রন লিডার মো. শাহরিয়ার আলম বলেন, এই পৌরসভা নির্বাচনও সিসি ক্যামেরার মাধ্যমে ‘মনিটর’ করা হচ্ছে নির্বাচন কমিশনের পঞ্চম তলার নিয়ন্ত্রণ কক্ষ থেকে। প্রধান নির্বাচন কমিশনারসহ কমিশনাররা সকাল থেকেই সেখানে আছেন।

চার পৌরসভার ৩৬টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ৬২টি। সব মিলিয়ে ৩৮৩টি ভোট কক্ষে ভোটগ্রহণ হচ্ছে।

শাহরিয়ার আলম বলেন, “মোট ৫০৫টি সিসিটিভির মাধ্যমে এ নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।”

বুধবার চট্টগ্রামের কর্ণফুলী, সুনামগঞ্জের জগন্নাথপুর ও সিলেটের ওসমানী নগর উপজেলা পরিষদেও নির্বাচন হচ্ছে। এছাড়া নেত্রকোণা সদর, কুড়িগ্রামের রৌমারী ও চিলমারী এবং কুষ্টিয়ার খোকসা উপজেলায় চেয়ারম্যান পদে উপ নির্বাচন হচ্ছে।

এছাড়া ১১ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপ নির্বাচন এবং ৫৮ ইউপির বিভিন্ন ওয়ার্ডে সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে উপ নির্বাচনও হচ্ছে বলে ইসির সহকারী সচিব আশফাকুর রহমান জানান।