June 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 17th, 2022, 9:31 pm

ভোলায় ট্রাক-অটোরিকসাসহ বেইলি ব্রিজ ভেঙে খালে, আহত ৩

ভোলার লালমোহন উপজেলার ডাওরী বাজারের বেইলি ব্রিজ ভেঙে পাথরবোঝাই ট্রাক ও অটোরিকশা খালে পড়ে চালকসহ তিনজন আহত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে ভোলা-চরফ্যাশন সড়কে এই দুর্ঘটনা ঘটে। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয়রা জানান, লালমোহন উপজেলার ডাওরী বাজার এলাকায় খালের ওপর নতুন করে গার্ডার ব্রিজ নির্মাণ করছে সড়ক ও জনপদ (সওজ) বিভাগ। নির্মাণাধীন ব্রিজের পাশেই যানবাহন চলাচলের জন্য সাময়িকভাবে একটি বেইলি ব্রিজ নির্মাণ করা হয়। সকালের দিকে পাথর বোঝাই একটি ট্রাক সড়ক ও জনপথের ওই বেইলি ব্রিজ দিয়ে পার হওয়ার সময় ব্রিজটি ভেঙে অটোরিকশাসহ ট্রাকটি খালে পড়ে যায়। এতে ওই ট্রাকের চালকসহ তিনজন আহত হন।

স্থানীয়রা যাত্রীদেরকে উদ্ধার করে স্থানীয় পর্যায়ে চিকিৎসকের কাছে নিয়ে যায়। পরে লালমোহন থানা পুলিশ ও ভোলা ফায়ার সার্ভিস যৌথ অভিযানে নেমে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.নাজমুল ইসলাম জানান, ব্রিজটি ভেঙে যাওয়ায় ভোলা-চরফ্যাশন সড়কের বাস ট্রাক চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে বিকল্প ব্যবস্থায় যাত্রীরা নৌকায় পারাপার হওয়ায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তবে আগামী বুধবারের মধ্যে ব্রিজটি মেরামত করে যান চলাচল স্বাভাবিক করা যাবে বলে জানান তিনি।

—ইউএনবি