December 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 11th, 2022, 4:23 pm

ভ্যাট ব্যবস্থাকে জনপ্রিয় করতে সিলেটে ১০ বুথে চলছে প্রচারণা

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেটে ভ্যাট ব্যবস্থাকে জনপ্রিয় করতে দ্বিতীয়বারের মতো চালু হয়েছে ১০টি ভ্যাট বুথ। আজ মঙ্গলবার ও আগামীকাল বুধবার এ বুথগুলো খোলা থাকবে।
সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নির্ধারিত স্থানে এসব ভ্যাট বুথ খোলা থাকবে বলে জানিয়েছেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন।
সংশ্লিষ্ট অফিস জানায়, ১০টি স্থানে ‘ভ্যাট বুথ’ বসানো হয়েছে। এগুলো হচ্ছে— আবগারি ও ভ্যাট বিভাগ, উপশহর, সিলেট (৫ম তলা), মামার বাজার, জাফলং, সিলেট, জৈন্তাপুরবাজার, জৈন্তাপুর, সিলেট; সাদাপাথর হোটেল অ্যান্ড রিসোর্ট, ভোলাগঞ্জ, সিলেট; ধোপাগুল, সালুটিকর, সিলেট; কাস্টমস বিভাগ, জিন্দাবাজার, সিলেট; এ ওয়াহাব প্লাজা (নিচ তলা), চৌমুহনী, গোলাপগঞ্জ, সিলেট; জামান প্লাজা, বিয়ানীবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতি চত্বর, বিয়ানীবাজার, সিলেট; রশিদপুর পয়েন্ট, বিশ্বনাথ, সিলেট ও রাজভোজন রেস্টুরেন্ট, গোয়ালাবাজার ওসমানীনগর, সিলেট।
কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন বলেন, ভ্যাট ব্যবস্থাকে জনপ্রিয় করতে ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতন করার বিকল্প নেই।
ভ্যাট বুথ ও হেল্প ডেস্কের মাধ্যমে আমরা সে চেষ্টা চালিয়ে যাচ্ছি। সংশ্লিষ্ট প্রতিটি মার্কেটের ব্যবসায়ীরা যাতে এসব ভ্যাট বুথে এসে রিটার্ন সাবমিট করেন এবং যেসব ব্যবসাপ্রতিষ্ঠান এখনো ভ্যাট নিবন্ধন গ্রহণ করেনি তাদের নিবন্ধন গ্রহণের সুযোগ সৃষ্টির লক্ষ্যেই এ উদ্যোগ।
ভ্যাট অফিস জানায়, ভ্যাট ব্যবস্থাকে জনপ্রিয় করা, ভ্যাট বিষয়ে সচেতনতা বৃদ্ধি, অনলাইনে ভ্যাট নিবন্ধন গ্রহণ, সাইনআপ ফর্ম আপডেট, ভ্যাট রিটার্ন প্রদান ও মুসক ইস্যুসহ সব ধরনের আইনি সহযোগিতা প্রদানের লক্ষ্যে এসব বুথ স্থাপন করা হয়েছে।