August 18, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, July 18th, 2022, 1:25 pm

মঙ্গলবার খুলনায় ১১ লাখ মানুষকে বুস্টার ডোজ দেয়া হবে

ফাইল ছবি

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতার আলোকে করোনার চতুর্থ ঢেউ প্রতিরোধে সারাদেশে বুস্টার ডোজ দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে খুলনা বিভাগে ১০ লাখ ৮৮ হাজার ৫শ’জনকে টিকা দেয়া হবে। এবার সবাই ফাইজারের টিকা পাবেন বলে জানা গেছে।

আগামী মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এই কার্যক্রম চলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সূত্র মতে, ১০ জেলা হাসপাতালে প্রত্যেকটিতে ৬ বুথে পাঁচশ’জন করে এই টিকা দেয়া হবে। খুলনা ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের প্রত্যেকটির ছয়টি বুথে ৫০০ জন করে, খুলনা সিটি করপোরেশন (কেসিসি) এলাকায় ৩১টি ওয়ার্ডের প্রত্যেকটিতে ২ বুথে, ৫০ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ছয়টি বুথে ৫০০ জন করে এবং ৫৭০ ইউনিয়নে, ৯টি করে ওয়ার্ডের প্রত্যেকটিতে ৫০০ জন করে এ কর্মসূচির আওতায় আনা হয়েছে।

কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে বলা হয়, সোমবার সকালের মধ্যে সংশ্লিষ্ট এলাকায় টিকা পৌঁছে যাবে। সংশ্লিষ্ট এলাকায় স্বেচ্ছাসেবীরা টিকা দান কর্মসূচিতে সহায়তা করবেন। জনপ্রতিনিধিরা নিজ নিজ এলাকায় জনগণকে উদ্বুদ্ধ করেছেন।

এ বিষয়ে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয়ের উপ-পরিচালক ডা. ফেরদৌসী আক্তার জানান, সকল প্রস্তুতি সম্পন্ন। ঝিনাইদহ ও চুয়াডাঙ্গায় এখনও টিকা পৌঁছায়নি। সোমবার নাগাদ পৌঁছে যাবে বলে তিনি আশাবাদী।

প্রসঙ্গত,এ পর্যন্ত বিভাগে করোনা আক্রান্ত হয়ে তিন হাজার ২৫৪ জনের মৃত্যু এবং ১ লাখ ৩৮ হাজার ১২৩ জন আক্রান্ত হয়েছে।

—ইউএনবি