July 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 18th, 2023, 7:59 pm

মডেলদের জন্য পিয়ার ইশকুল

অনলাইন ডেস্ক :

এখন পুরোদস্তুর আইনজীবী হিসেবে তাকে পাওয়া যায় কোর্টপাড়াতেই। দেশের মডেলিং ক্যারিয়ারে জান্নাতুল পিয়ার যে অর্জন তা বাংলাদেশের অনেকেরই নেই। অভিনয়ে খুব একটা ব্যস্ততা বা সরব উপস্থিতি না থাকলেও পিয়া নিজেকে অনেকটা থ্রি-সিক্সটি মুডেই ঘুরিয়েছেন। তবে নিজের ব্যক্তিত্ব ও রুচিশীলতার ক্ষেত্রে কখনও ছাড় দেননি। এর আগে মডেলিং ক্যারিয়ারে তার দীর্ঘদিনের অভিজ্ঞতা নিয়ে অনেকেই অনুরোধ করছিলেন, নতুনদের নিয়ে কোনো উদ্যোগ আছে কি-না তার? এমন প্রশ্নে পিয়ার কাছে বরাবরই শোনা গিয়েছে আপাতত ‘না’ তবে ভবিষ্যতে হতে পারে।

সেই কাজটিই এবারে বেশ সাড়ম্বরে শুরু করছেন জান্নাতুল পিয়া। ‘মাস্টারক্লাস বাই পিয়া জান্নাতুল’ নামে শুরু করছেন তিনি। নতুনদের জন্য তার গ্রুমিং ওয়ার্ক। পিয়া বলেন,‘ আমাদের দেশে প্রথমত অনেকেই মনে করেন মডেলিং করার জন্য বোধহয় শুধু খানিক তথাকথিত সুশ্রী হলেই চলে। কিন্তু মডেলিং ক্যারিয়ার শুরুর পর তারা বারবার ধাক্কা খেতে শুরু করে। তখন তারা বুঝে উঠতে পারে না কীভাবে শুরু করবে। কোথা থেকে শিখবে। কারণ আন্তর্জাতিক অঙ্গকে কোনো মডেলকে রিপ্রেজেন্ট করতে অনেককিছু শিখতে হয়। অথচ সেভাবে হাতে-কলমে শেখার কোনো একটা জায়গা নেই। ফ্যাশন জগতে যারা শুরু করে তাদের স্ট্রাগল পিরিয়ডটা খুব কষ্টের হয়। তারা মূলত এই জগতটাকে বুঝে উঠতে পারে না।

তাদের জন্যই আমার এই মাস্টারক্লাস বাই পিয়া।’ এই কোর্সটিতে পিয়া জান্নাতুলের সাথে থাকেবন বেশ ক’জন অতিথি ইন্সট্রাক্টর। তারা হলেন মডেল আসিফ আজম, মডেল তানজিয়া মিথিলা, স্টাইলিস্ট মাহমুদুল হাসান মুকুল, মেকাপ স্পেশালিস্ট সুমাইয়া মোহসিনিন, টেন মিনিট স্কুলের সাকিব বিন রশিদ, জনপ্রিয় অভিনয়শিল্পী শবনম ফারিয়াসহ আরও অনেকে। আজ শুক্রবার ও আগামীকাল শনিবার এই কর্মশালা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, পিয়া জান্নাতুল একজন সফল নারী উদ্যোক্তা হিসেবে নিজের সরব পদচারণা রেখেছেন সব ক্ষেত্রে। তবে নতুন চলচ্চিত্র বা ওয়েব সিরিজে কবে নিয়মত হবেন, আদৌ হবেন কি-না সেসব প্রশ্নে বরাবরই খানিক সময় চেয়েছেন তিনি। বলেছেন, ‘অভিনয়টা আমার হয়তো নিয়মিত করা হবে না। তবে ছেড়েও দেবো না। ভালো কিছু কাজের সুযোগ এলে সময় মেলাতে পারলে অবশ্যই সেই কাজটি করবো।’