June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 22nd, 2023, 7:57 pm

মডেলিংয়ে মারিয়ার দুই দশক

অনলাইন ডেস্ক :

গত দুই দশকেরও বেশি সময় ধরে মডেলিং ইন্ডাস্ট্রিতে কাজ করে যাচ্ছেন মারিয়া কিসপট্রা। বাংলাদেশের মডেল হিসেবে ফ্যাশন টিভিতে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে তার। সাম্প্রতিক সময়ে ইন্ডাস্ট্রিসহ বিভিন্ন বিষয়ে সোজাসাপ্টা কথা বলেও আলোচনায় রয়েছেন এই মডেল। সর্বশেষ ডিজিসিএ বাংলাদেশ শোতে অংশ নিয়েছেন তিনি রাজধানীর শাহবাগের পাঁচ তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালে। সামনে ওটিটি প্ল্যাটফরমে নিজের শো শুরু করার কথাও জানান তিনি। সেই প্ল্যাটফরম নিয়ে নানান পরিকল্পনা করছেন তিনি। এদিকে মডেলিং ইন্ডস্ট্রিতে মারিয়ার পথচলাটা খুব একটা সোজা ছিল না। তিনি বলেন, শুরুটা ছিল কঠিনই। কারণ আমি যে সময় মডেলিং শুরু করি তখন এটাকে ভালো চোখে দেখা হতো না। পরিবার থেকেও আমাকে বাধা দেয়া হয়েছিল।

তবে আমি যখন কাজ করে সফল হতে শুরু করি তখন আমার চারপাশটা বদলে যায়। দীর্ঘ সময় এ জগতে কাজ করছি। এই সময়ে কাউকে কখনো নিজের বিষয়ে আঙুল তোলার সুযোগ দেইনি। দুই দশকের মডেলিং ক্যারিয়ার। ফিল্ম ও নাটকেও কাজ করেছেন। কিন্তু অভিনয়ে নিয়মিত হননি কেন? মারিয়া আত্মবিশ্বাসের সুরে বলেন, আমি একটি ছবি করেছিলাম। সেটা সুপারফ্লপ ছিল। কিন্তু পরবর্তীতে আর সেই পথে হাঁটিনি। চেষ্টাও করিনি। কারণ আমার কাছে ফ্যাশন ইন্ডাস্ট্রিকে নিজের মনে হয়। এই জায়গাটাই শুধু আমার। হয়তো অভিনয়ে ভালো করতে পারতাম না ফ্যাশনের মতো। তাছাড়া আমি যে সময়ে শুরু করি তখন এখনকার মতো ভালো নির্মাণ কম হতো।

এখন প্রস্তাব পেলে কি কাজ করবেন? এ সুপার মডেল বলেন, একেবারে মনের মতো না হলে করবো না। কারণ আমার সঙ্গে অনেক কিছুই মেলে না। ডিরেক্টর, কো-আর্টিস্ট, গল্প ও আমার চরিত্রসহ সবকিছু যদি কখনো ব্যাটে-বলে মিলে তবেই শুধু করবো।