June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 1st, 2023, 7:28 pm

মতিঝিল পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন ৪ নভেম্বর, বন্ধ থাকবে মেট্রোরেল চলাচল

ফাইল ছবি

আগামী ৪ নভেম্বর মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন উপলক্ষে সেইদিন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে।

মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশ ৪ নভেম্বর উদ্বোধনের পরদিন ৫ নভেম্বর থেকে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে।

জানা গেছে, মেট্রোরেল আগারগাঁও-মতিঝিল অংশে শুরুতে শুধু চার ঘণ্টার জন্য মেট্রোরেল চলবে। প্রথমে তিনটি স্টেশন চালু রাখা হবে। পরে বাকি স্টেশনগুলো খুলে দেওয়া হবে।

বুধবার (১ নভেম্বর) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে মেট্রোরেলের কার্যালয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এসব তথ্য জানান।

তিনি বলেন, ৪ নভেম্বর উদ্বোধনের জন্য বন্ধ থাকবে মেট্রোরেল চলাচল। ৫ নভেম্বর থেকে আবার চালু হবে মেট্রোরেল। উদ্বোধনের দিন প্রধানমন্ত্রী একটি ট্রেন উদ্বোধন করবেন আর পরের ট্রেনে চড়ে মতিঝিল যাবেন। সেখানে এমআরটি নর্দার্ন রুটের কাজের উদ্বোধন করবেন। একই সঙ্গে এমআরটি ৫-এর ফলক উন্মোচন করবেন।

তিনি আরও বলেন, আগামী ৫ নভেম্বর থেকে উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত উভয় দিক ১০ মিনিট পর পর মেট্রোরেল চলাচল করবে। বেলা সাড়ে ১১টার পর থেকে মতিঝিল থেকে আগারগাঁও অংশে মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। তবে বেলা সাড়ে ১১টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত আগারগাঁও থেকে উত্তরা উত্তর অংশে মেট্রো রেলের সময় ও অন্যান্য বিষয় অপরিবর্তিত থাকবে।

ব্যবস্থাপনা পরিচালক বলেন, মতিঝিল থেকে আগারগাঁও অংশে শুধু ফার্মগেট, বাংলাদেশ সচিবালয় ও মতিঝিল স্টেশনে মেট্রোরেল থামবে।

—-ইউএনবি