May 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 24th, 2022, 1:44 pm

মনোজ ও ফারিয়ার ‘লাভ জার্নি’

ঈদুল ফিতরের বিশেষ আয়োজনে এবার থাকছে মনোজ প্রামানিক ও শবনম ফারিয়া জুটির নাটক ‘লাভ জার্নি’। সেজান নূরের রচনায় এটি পরিচালনা করেছেন দীপু হাজরা। ঈদের দ্বিতীয় দিন একুশে টেলিভিশনে রাত ৮টার সময় নাটকটি প্রচারিত হবে।

নাটকটিতে আরও অভিনয় করেছেন সাইফ খান, নওশীন মেঘলা, অর্নব চৌধুরী, ঊর্মিলা তালুকদার, আবিসা জাহান প্রমুখ।

‘লাভ জার্নি’ প্রসঙ্গে পরিচালক দীপু হাজরা বলেন, ‘ঈদের নাটক নিয়ে একটু ভিন্নভাবে ভাবতে হয়। সেই জায়গা থেকে চেষ্টা করেছি নাটকটি নির্মাণ করতে। ঈদের ছুটিতে নাটকটি দর্শকরা উপভোগ করবে আশা করি। সবাইকে ঈদের শুভেচ্ছা।’

নাটকটির গল্পে দেখা যাবে, বিশ্ববিদ্যালয় থেকে একজন শিক্ষকের তত্ত্বাবধানে সাত জনের একটি দল নিয়ে কক্সবাজারে শিক্ষা সফরে আসে। শিক্ষকের নিয়ম-কানুন এতটাই কঠিন যে পুরো সফরটিই কেউ উপভোগ করতে পারছে না।

যেমন-ছেলে ও মেয়েরা এক সঙ্গে ঘোরা যাবে না। মেয়েরা তাকে ভাইয়া বলে ডাকতে হবে। ছেলেরা স্যার বলে সম্বোধন করবে। আর যদি কেউ এই নিয়ম ভাঙে তাহলে পরীক্ষার ফলাফলে তাদের নম্বর কমিয়ে দেয়া হবে।

সবাই কিছুটা ভয়েও থাকে। কিন্তু নিয়ম ভাঙে মাহিন ও সেজুতি। তারা দুজন দুজনকে ভালোবাসে। সুযোগ বুঝে দুজনই দল থেকে পালায়। বেকায়দায় পরে যায় শিক্ষক। এমন আরও ঘটনা নিয়ে এগুতে থাকে ঈদের বিশেষ নাটক ‘লাভ জার্নি’।

—ইউএনবি