May 28, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 8th, 2024, 7:58 pm

মন্দিরার স্বপ্ন পূরণ

অনলাইন ডেস্ক :

প্রত্যেক তারকারই কোনো না কোনো স্বপ্ন থাকে। ব্যতিক্রম নন ঢাকাই সিনেমার এ প্রজন্মের নায়িকা মন্দিরা চক্রবর্তী। এবার স্বপ্ন পূরণ হলো এই অভিনেত্রীর। ক্যারিয়ারে এখন পর্যন্ত দুটি চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। তবে দুটিই রয়েছে মুক্তির অপেক্ষায়। মন্দিরার প্রথম সিনেমা ‘কাজল রেখা’। এটি নির্মাণ করেছেন গিয়াস উদ্দিন সেলিম। চলতি বছরের ঈদুল আজহায় মুক্তি পাবে সিনেমাটি। এতে নাম ভূমিকায় দেখা যাবে মন্দিরাকে। আর এই সিনেমাতে অভিনয়ের মাধ্যমেই স্বপ্ন পূরণ হয়েছে তার। সম্প্রতি দেশের এক গণমাধ্যমে সিনেমাটির নানান বিষয় নিয়ে কথা বলেছেন মন্দিরা।

এ সময় অভিনেত্রী জানান, ‘কাজল রেখা’ সিনেমায় অভিনয় করে স্বপ্ন পূরণ হয়েছে তার। মন্দিরা বলেন, গিয়াস উদ্দিন সেলিমের মতো আমার কাছে ‘কাজল রেখা’ সিনেমাটি ড্রিম প্রজেক্ট। কাজল রেখা দিয়ে দর্শকদের মন জয় করতে চাই। যেন এভাবেই একটার পর একটা ভালো সিনেমায় অভিনয় করতে পারি। চরিত্রটি অবশ্যই কঠিন ছিল। তারপরও সবকিছুর জন্য কৃতজ্ঞ নির্মাতার কাছে। কারণ, আমাকে সবরকম সহযোগিতা করেছেন তিনি। আর সেই কারণে আমি কাজল রেখা হয়ে উঠতে পেরেছি। এমন একটি কাজ করার জন্য অপেক্ষায় ছিলাম।

অবশেষে আমার সেই স্বপ্ন পূরণ হয়েছে। ‘কাজল রেখা’ মুক্তির প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ঈদুল আজহায় দর্শকরা প্রেক্ষাগৃহে গিয়ে দেখতে পারবেন কাজল রেখা। এটা আমার জন্য খুশির খবর। তবে এর আগেও সিনেমাটির মুক্তির তারিখ পিছিয়েছে। কিন্তু এবার সবকিছু চূড়ান্ত হয়েছে। সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছি আমি। প্রচ- ভালো লাগার পাশাপাশি একটু টেনশনও হচ্ছে। তারপরও সিনেমাটি নিয়ে ভীষণ উচ্ছ্বসিত আমি। মন্দিরা আরও বলেন, আমার বিশ্বাস দর্শকরা হলে গিয়ে সিনেমাটি দেখবেন। এটি ৪০০ বছর আগের গল্প।

মূলত এ কারণেই মানুষের আগ্রহ বেশি কাজ করছে। আর সিনেমাটির নির্মাতা হিসেবে আছেন গিয়াস উদ্দিন সেলিম। তার সিনেমা মানেই ভিন্ন কিছু। এ ছাড়া সিনেমার গানগুলোও সুন্দর। প্রসঙ্গত, ‘কাজল রেখা’ সিনেমায় মন্দিরা ছাড়া আরও অভিনয় করেছেন— শরিফুল রাজ, রাফিয়াথ রশিদ মিথিলা, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, খায়রুল বাশার, সাদিয়া আয়মানসহ অনেকে।