May 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 6th, 2022, 8:54 pm

মহাদেবপুরে ৩৫ কোটি টাকা মুল্যের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার, আটক ৩

নওগাঁর মহাদেবপুরে ৩৫ কোটি টাকা মূল্যমানের ৭০ কেজি ওজনের কষ্টি পাথরের একটি ব্রহ্ম মূর্তি উদ্ধার করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলার সুলতানপুর দক্ষিণ পাল পাড়ার গণেশ পালের বাড়িতে অভিযান চালিয়ে মূর্তি উদ্ধারের সময় তিনজনকে আটক করেছে পুলিশ। আটকদের কাছ থেকে দুটি মোটর সাইকেল জব্দ করা হয়েছে।

এনএসআই, নওগাঁ কার্যালয়ের তথ্যে ও পুলিশ এনএসআই এর যৌথ অভিযানে এই ব্রহ্ম মূর্তি উদ্ধার করা হয়।

আটকরা হলেন-মহাদেবপুর উপজেলার বোবাতোর গ্রামের সুমন আচার্য (৩০), সুলতানপুর গ্রামের মনি মন্ডল (২৫) ও তাতারপুর সরকার পাড় গ্রামের রকি সরকার ।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দীন মাহমুদ জানান, গোপন সূত্রে বেশ কিছুদিন আগে অভিযুক্ত সুমন আচার্য এর কষ্টিপাথর মূর্তি ক্রয় বিক্রয় চক্রের সঙ্গে জড়িত থাকা সম্পর্কিত তথ্য এনএসআই কার্যালয়ের কাছে আসা মাত্রই দীর্ঘদিন তাকে গোয়েন্দা নজরদারিতে রাখা হয়। পরবর্তীতে, উক্ত বিষয়ের সত্যতা যাচাইয়ে নিবিড় পর্যবেক্ষণ করা হয়।

তথ্যের সত্যতা নিশ্চিতের পর বুধবার দুপুরে মহাদেবপুর থানা পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয় এবং তাদের কাছ থেকে একটি কষ্টি পাথরের ব্রহ্ম মূর্তি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, আটক ব্যক্তিরা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা কষ্টি পাথরের মূর্তি পাচার চক্রের সদস্য। এনএসআই এর গোয়েন্দা তথ্য মতে, তাদের কাছে আরও বেশ কয়েকটি কষ্টি পাথরের মূর্তি রয়েছে বলে অভিযোগ আছে। এ ব্যাপারে বুধবার দুপুরে মহাদেবপুর থানায় আটকদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

—-ইউএনবি