December 2, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 28th, 2021, 12:32 pm

মহালছড়িতে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ

জেলা প্রদিনিধি, খাগড়াছড়ি:

খাগড়াছড়ির মহালছড়ির সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ পাওয়া গেছে। নিপীড়নের শিকার ওই ছাত্রী স্কুলের প্রধান শিক্ষকের কাছে নিপীড়নকারি শিক্ষক হরি রঞ্জন দে’র বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ করেছে। অভিযুক্ত হরি রঞ্জন
দে সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষক।

অভিযোগে জানাযায়, , ভিকটিম ছাত্রী সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী। অভিযুক্ত ওই শিক্ষক ছাত্রীটিকে রসায়ন ও জীব বিজ্ঞান দুটি বিষয়ে স্কুলের একটি কক্ষে প্রাইভেট পড়াতেন। প্রাইভেট পড়ার ফাঁকে তিনি দীর্ঘদিন ধরে ছাত্রীর স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন নিপীড়ন করতেন। লজ্জায় ওই ছাত্রী এসব নীরবে সহ্য করে যায়।
সর্বশেষ গত শনিবার সে অ্যাসাইনমেন্ট দেখানোর জন্য ওই শিক্ষকের কাছে গেলে একা পেয়ে তিনি তাকে জড়িয়ে ধরেন এবং স্পর্শকাতর জায়গায় হাত দিয়ে জোরপূর্বক যৌন নিপীড়ন করে। এক পর্যায়ে ওই ছাত্রী শিক্ষকের কক্ষ থেকে দৌঁড়ে যায়। পরে সে ঘটনাটি বাবা-মাকে জানায়। অভিভাবকের সিদ্ধান্ত অনুযায়ী নিপীড়নের শিকার ওই ছাত্রী শিক্ষক হরি রঞ্জনের বিরুদ্ধে স্কুলের প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করেন।

অভিযুক্ত শিক্ষক হরি রঞ্জন দে যৌন নিপীড়নের অভিযোগ অস্বীকার করে বলেন, ” অ্যাসাইনমেন্টের কভার পৃষ্টায় ভুল থাকায় ছাত্রীটিকে কক্ষে ডেকে এনে বকাবকি করেছিলাম। এটাই আমার কাল হয়ে দাঁড়িয়েছে। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।”
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মং মং মারমা জানান, ছাত্রীটি আমার কাছে সহকারি শিক্ষক হরি রঞ্জন দে’র বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে। আমরা ইতিমধ্যেই পরিচালনা কমিটির একটা সভা ডেকেছি। অভিযোগ তদন্ত করে সত্যতা পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।