June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, October 13th, 2023, 7:35 pm

মাকে নিয়ে কাবা শরীফে যেতে চান ফারিন

অনলাইন ডেস্ক :

“এ বছর জন্মদিনে আমার ব্যক্তিগতভাবে মনের ইচ্ছা, পরের জন্মদিনে আমি আমার মাকে নিয়ে কাবা শরীফে যেতে চাই। হজ করতে না পারলেও ওমরাহ পালন করবো। এটা আমার অনেক বড় ইচ্ছা। এবার যাওয়ার সেই প্রস্তুতিটা ছিল না। তবে আগামীবার ইনশাল্লাহ আমি এইটা পূরণ করবো।” নিজের জন্মদিনে সবচেয়ে বেশি চাওয়া উইশ প্রসঙ্গে একথা বললেন অভিনেত্রী ফারিন খান। যার ধুমধাম আয়োজনে জাজ মাল্টিমিডিয়ার মাধ্যমে কয়েক বছর আগে বড়পর্দায় অভিষেক হয়েছিল। জাজের ‘ধ্যাততেরিকি’ ছবির নায়িকা ছিলেন ফারিন, বর্তমানে নাটকে নিয়মিত অভিনয় করছেন। ফারিন বলেন, কাজের পাশাপাশি সম্প্রতি আমি আমার ধর্মে মনোযোগী হয়েছি।

ইদানীং ধর্মীয় বিষয়গুলো বেশি করে ফিল করা শুরু করেছি। তারপর থেকে মনে হচ্ছে, মাকে নিয়ে একবার হলেও কাবা শরীফে যাওয়া উচিত। সুস্থ থাকলে বেঁচে থাকলে আগামীবার জন্মদিনে এই ইচ্ছাটা পূরণ করবো। গত দুইমাস ধরে ফারিন খান নিয়মিত ছোটপর্দায় কাজ করছেন। ইতোমধ্যে ১০টির মতো নাটক করেছেন। অভিনয়শিল্পীদের ‘আল্টিমেট গোল’ থাকে বড়পর্দায় প্রতিষ্ঠিত হওয়া। কিন্তু উল্টো পথে কেন হাঁটলেন ফারিন? উত্তরে তিনি যেমনটা বললেন, নাটকে কাজ করে দেখলাম সিনেমার চেয়ে এখানে চ্যালেঞ্জ বেশি। কারণ এই মাধ্যমে প্রচুর আর্টিস্ট কাজ করেন। সবার সঙ্গে পাল্লা দিয়ে কাজ করতে হচ্ছে। তবে ভালো লাগছে বেশি কারণ আমি শিখতে পারছি এবং মনে হচ্ছে যে এই মাধ্যমে আমি নিজেকে প্রমাণ করতে পারবো।

তবে পথ চলতে কিছুটা সময় লাগবে। কাজল আরেফিন অমির ‘ফিমেল ৩’, মাবরুর রশিদ বান্নাহর ‘প্রাণ দিতে চাই’, মোহন আহমেদের ‘প্রেম মহব্বত’সহ সাতটি নাটক করেছেন ফারিন। তিনি জানান, সহশিল্পী হিসেবে তৌসিফ মাহবুব, আরশ খানদের পেয়েছেন। প্রত্যেক নির্মাতা ও সহশিল্পীরা অভিনয় করতে সহযোগিতা ও সাহস যুগিয়েছেন। ফারিন বলেন, নাটকে শুরু করেছি এখানে মনোযোগ দিয়ে কাজ করে যেতে চাই। এবার জন্মদিনটা আমার জন্য বিশেষ। কাজে ফেরায় অনেক সিনিয়র শিল্পী যারা আমার অনেক পছন্দের তারা শুভেচ্ছা জানাচ্ছেন। নিউজফিড জুড়ে শুধুই আমি। কী যে ভালো লাগছে বোঝাতে পারবো না। এতে করে আমি সবার ভালোবাসা ও শুভকামনা পেয়ে অনুপ্রাণিত হচ্ছি। মনে হচ্ছে, ভালো গল্প এবং চরিত্র দিয়ে প্রতিনিয়ত নিজেকে হাজির করে যাবো। আশা করবো, আগামীতেও নির্মাতা সহশিল্পী সবার সাপোর্ট পাবো। জন্মদিনে কাজ নিয়ে চাওয়া থাকবে আমি যেন বেস্ট কাজগুলোর অংশ হতে পারি।