November 30, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, November 19th, 2021, 7:10 pm

মাগুরায় আ’লীগের ২৪ নেতা কর্মী বহিষ্কার

প্রতীকী ছবি

মাগুরার মহম্মদপুর ও শালিখা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় শালিখা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরজ আলি বিশ্বাসসহ ২৪ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

মাগুরা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার তাদের বহিষ্কারের বিষয়টি চূড়ুান্ত করা হয়।

মাগুরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আফম আবদুল ফাত্তাহ ও সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুণ্ডু স্বাক্ষরিত বহিষ্কারাদেশ থেকে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশ মোতাবেক ও উপজেলা আওয়ামী লীগের সুপারিশক্রমে দলীয় প্রতীকের বিরুদ্ধে নির্বাচনে অংশ নেয়ায় তাদের বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারকৃতরা হলেন, মহম্মদপুর উপজেলার বাবুখালি ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী আলি আহম্মেদ মিন্জু, মিজানুর রহমান পলাশ ও সঞ্জয় কুমার, বিনেদাপুর ইউনিয়নের সাকিবুল ইসলাম, দীঘা ইউনিয়নের মুস্তাফিজুর রহমান, হাসানুজ্জামান ও আলী রেজা, রাজাপুর ইউনিয়নের শাখারুল ইসলাম ও শহিদুল ইসলাম সাগর, বালিদিয়া ইউনিয়নের পাননু মোল্যা, মহম্মদপুর সদর ইউনিয়নের ইকবল আকতার কাফুর উজ্জ্বল ও ইউসুফ শেখ, পলাশবাড়ীয় ইউনিয়নের রবিউল ইসলাম ও সেকেন্দার আলী, নহাটা ইউনিয়নের তৈয়েবুর রহমান, শালিখা উপজেলার আড়পাড়া ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী আরজ আলি বিশ্বাস, ধনেশ্বরগাতি ইউনিয়নের গোলাম সরোয়ার মল্লিক, শতখালি ইউনিয়নের আকবর আলি ও কামাল হোসেন, তালখড়ি ইউনিয়নের শামসুর রহমান, শালিখা ইউনিয়নের আনিচুর রহমান ও আলতাফ হোসেন, বুনাগাতি ইউনিয়নের ইমদাদুল মোল্যা এবং গঙ্গারামপুর ইউনিয়নের শামসুর রহমান।

এ ব্যাপারে মাগুরা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুণ্ডু জানান, উল্লেখিত বহিষ্কৃত প্রার্থীদের পক্ষে দলীয় কোন নেতা-কর্মী নির্বাচনী কাজে অংশ নিলে তাদেরকেও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কার করা হবে।

—ইউএনবি