August 10, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 12th, 2022, 8:42 pm

মাগুরায় দু’ পক্ষের সংঘর্ষে নিহত এক, আহত ১৫

ফাইল ছবি

মাগুরায় বৈদ্যুতিক মিটার ভাঙাকে কেন্দ্র করে গত দু’দিন ধরে দু’দল গ্রামবাসীর দফায় দফায় সংঘর্ষে একজন নিহত এবং উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে। শ্রীপুর উপজেলার সরইনগর-খোর্দ্দরহুয়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

সংঘর্ষে আহত খোর্দ্দরহুয়া গ্রামের আলাউদ্দিন ফকির (৫৫) ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মঙ্গলবার দুপুরে মারা গেছেন।

আহতরা হলেন-শ্রীকোল ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান আবু বক্কার মোল্যা (৫০), আকিদুল ইসলাম (৩০), আতিয়ার খাঁ (৪০), সাব্বির মোল্যা (৩০), সাদ্দাম হোসেন (৩০), কাকলী বেগম (২৫), রেহেনা বেগম (২৫), গোলাম রসুল মোল্যা (৬৩), ওসমান গনি মিয়া (১৮), আবু তাহের মোল্যা (৩০)।

গ্রামবাসী জানায়, সামাজিক ও রাজনৈতিক আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে শ্রীকোল ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ও উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম মোল্যা ও বর্তমান ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান বক্কার মোল্যার মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

এরই ধরাবাহিকতায় বৈদ্যুতিক মিটার ভাঙার ঘটনায় সরইনগর গ্রামের কিছু যুবক রবিবার রাতে বক্কার মেম্বারের নামে গালিগালাজ করে। এতে অপমান বোধ করে তিনি নিজ গ্রাম খোর্দ্দরহুয়া গিয়ে শতাধিক লোক নিয়ে সরইনগর আসেন। তারা গোলাম রসুল মোল্যার বাড়ির বৈদ্যুতিক মিটার ভেঙে ফেলে ও দোকান ভাংচুর করে। প্রতিবাদ করতে গেলে মেম্বারের লোকজন গোলাম রসুল মোল্যাকে মারধর করে। সোমবার বিকালে কাজী বাড়ি মোড়ে ইউপি সদস্য বক্কার মোল্যাকে প্রতিপক্ষের লোকজন কুপিয়ে গুরুতর আহত করে। এ ঘটনার জেরে মঙ্গলবার বিক্ষিপ্তভাবে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। সংঘর্ষে জড়িত সন্দেহে ১২ জনকে গ্রেপ্তারের পর কোর্টে পাঠানো হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে শ্রীপুর থানায় মামলা হয়েছে।

—-ইউএনবি