December 5, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 2nd, 2021, 6:40 pm

মাগুরায় নির্বাচনী সহিংসতায় ৪ খুন: ঢাকায় গ্রেপ্তার ৫

ফাইল ছবি

মাগুরার জগদল গ্রামে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে বিরোধের জেরে চার হত্যাকাণ্ডের ঘটনার মূল আসামি নজরুল মেম্বারসহ পাঁচজনকে রবিবার গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকার গাবতলী এলাকায় একটি আবাসিক হোটেল থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার অপর আসামিরা হলেন জালাল শেখ, তুহিন হোসেন, রিয়াজ হোসেন এবং ইয়ামিন হোসেন। আজ মঙ্গলবার তাদেরকে মাগুরা আদালতে সোপর্দ করা হয়েছে।

মাগুরার পুলিশ সুপার জহিরুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

পুলিশ সুপার জানান, গত ১৫ অক্টোবর বিকালে মাগুরায় সদর উপজেলার জগদল গ্রামে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে বিরোধের জেরে প্রকাশ্য দিবালোকে একই পরিবারের কবির মোল্যা, সবুর মোল্যা, রহমান মোল্যা এবং পাশের গ্রামের ইমরান নামে এক যুবক নিহত হয়। এ ঘটনার তিনদিন পর সদর থানায় জগদল ইউনিয়নের বর্তমান মেম্বার নজরুল ইসলামকে প্রধান আসামি করে নিহতদের অপর ভাই আনোয়ার হোসেন ৬৮ জনের নামে মামলা করেন। এ ঘটনার পর রবিবার ভোরে ঢাকার গাবতলী এলাকার মহম্মাদিয়া আবাসিক হোটেল অভিযান চালিয়ে মামলার মূল আসামি নজরুল মেম্বারসহ বাকি চারজনকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ জানায়, ঘটনার দুদিন আগে নজরুল মেম্বরের বাড়িতে এই হত্যাকাণ্ডের পরিকল্পনা নেয়া হয়। আসামিদের স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ হত্যাকাণ্ডে ব্যবহৃত রামদা, ছ্যানদা ও সড়কি উদ্ধার করেছে।

—ইউএনবি