August 12, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, July 17th, 2022, 1:47 pm

মাগুরায় পুলিশের নির্যাতনে পরিবহন শ্রমিকের মৃত্যুর অভিযোগ

মাগুরার শ্রীপুর উপজেলার নাকোল ফাঁড়িতে পুলিশের নির্যাতনে ওয়াপদা টিকেট কাউন্টারের এক কর্মচারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। শনিবার (১৬ জুলাই) বিকালে ওয়াপদা বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আবদুস সালাম (৪৫) জেলার শ্রীপুর উপজেলার রায়নগর গ্রামের আছির উদ্দিনের ছেলে।

এ ঘটনায় মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের পাশাপাশি অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

এলাকাবাসী জানায়, শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে শ্রীপুর উপজেলার চৌগাছি গ্রামের রাশেদ নামে এক ব্যক্তি ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে ঢাকা-খুলনা মহাসড়কের ওয়াপদা বাসস্ট্যান্ডে যায়। এ সময় কে.লাইন টিকেট কাউন্টারে কর্মচারী আবদুস সালামের সঙ্গে ওই যাত্রীর বসচা হয়। তাদের কাছ থেকে টিকেট ক্রয় না করায় আবদুস সালাম ও মামুন নামে কয়েকজনে রাশেদ নামের ওই যাত্রীকে মারধর করে।

এ ঘটনার পর হয়রানির শিকার ওই যাত্রী পুলিশের ৯৯৯ নম্বরে ফোন করে সহায়তা চাইলে নাকোল ফাঁড়ির ইনচার্জ এসআই জামাল ঘটনাস্থলে পৌঁছে কাউন্টারের কর্মচারী আবদুস সালামকে আটক করে ফাঁড়িতে নিয়ে যায় এবং মারধর করেন। এর কিছুক্ষণ পর অসুস্থ হয়ে পড়লে তাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হলে পথেই তার মৃত্যু হয়।

এ ঘটনার পর নিহতের স্বজন এবং ওয়াপদা বাসস্ট্যান্ড এলাকায় কর্মরতরা ফাঁড়ি ইনচার্জ এসআই জামালের বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগ তুলে প্রায় এক ঘণ্টা মাগুরা-ফরিদপুর সড়ক অবরোধ করে।

মাগুরা পুলিশ সুপার জহিরুল ইসলাম বলেন, তাৎক্ষণিকভাবে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করে বিষয়টি তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এছাড়া নিহতের পরিবারের পক্ষ থেকে শ্রীপুর থানায় নির্দিষ্ট অভিযোগ দায়ের করা হয়েছে।

—ইউএনবি