June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 1st, 2023, 7:50 pm

মাথায় আঘাত পেলেন ম্যাক্সওয়েল

অনলাইন ডেস্ক :

বছর ঘোরার আগেই আরও একবার বিচিত্র চোটের শিকার গ্লেন ম্যাক্সওয়েল। গলফ খেলতে গিয়ে মাথায় চোট পেলেন এই তারকা অলরাউন্ডার। তাতে ছিটকে গেলেন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ থেকে। ধারামশালায় শনিবার নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর এক সপ্তাহের বিরতি পেয়েছে অস্ট্রেলিয়া। আহমেদাবাদে ইংল্যান্ড ম্যাচের আগে সোমবার পুরো দলকে ছুটি দিয়েছিল তারা। সেদিন গলফ খেলতে গিয়েই বিপত্তি বাঁধিয়েছেন ম্যাক্সওয়েল। খেলা শেষ করে ক্লাব হাউজ থেকে টিম বাস ধরার জন্য গলফ কার্টে ওঠেন ম্যাক্সওয়েল।

তবে সেখানে যথেষ্টসংখ্যক কার্ট না থাকায় ভেতরে না বসে পেছনে প্রায় ঝুলন্ত অবস্থায় দাঁড়ান অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। আচমকা হাত ফসকে কার্ট থেকে পড়ে মাথায় আঘাত পান তিনি। একইসঙ্গে তার মুখেও আঘাত লাগে। পরে অস্ট্রেলিয়ার চিকিৎসা বিভাগ এই ঘটনা জানার পর, ম্যাক্সওয়েলকে ছয় থেকে আট দিন কনকাশন প্রটোকলের পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ফলে আগামী শনিবার ইংল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন না দারুণ ছন্দে থাকা আগ্রাসী ব্যাটসম্যান। বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই খবর নিশ্চিত করেন অস্ট্রেলিয়ার প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। “(মাথায় আঘাত পাওয়ার ঘটনায়) সে সৎ থেকে সব তথ্য দিয়েছে। এখন সে ভালো আছে। আজকে কিছু হালকা এক্সারসাইজ করবে। কারণবশতই খেলায় ফেরার আগে (কনকাশন) প্রটোকল অনুসরণ করা হবে। ভাগ্যের বিষয় হলো, অন্য কোনো চোট পায়নি সে, যা হয়তো আরও খারাপ হতে পারত।”

“সত্যি বলতে, যখন জানা গেল কনকাশনের ঘটনা ঘটেছে এবং সে একটি ম্যাচ খেলতে পারবে না, তখন এটি সবাইকে কিছুটা অপ্রস্তুত করে দিয়েছে।। সে দিনের আচরণে অপ্রত্যাশিত কিছু ছিল না। এটি পরিষ্কার দুর্ঘটনা। দুর্ভাগ্যবশত দল হিসেবে আমাদেরকে এর মাশুল গুনতে হবে।” গত বছরের নভেম্বরে এক বন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে পা ভেঙে প্রায় পাঁচ মাস মাঠের বাইরে ছিলেন ম্যাক্সওয়েল। ওই ঘটনার বছর পূর্ণ হওয়ার আগেই এবার তার সঙ্গে ঘটল গলফ কার্টের দুর্ঘটনা। চলতি বিশ্বকাপে ভালো ছন্দেই আছেন ম্যাক্সওয়েল। নেদারল্যান্ডসের বিপক্ষে স্রেফ ৪০ বলে সেঞ্চুরি করে গড়েন বিশ্বকাপে দ্রুততম শতকের রেকর্ড।

পরের ম্যাচে নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলেন ৪১ রানের ক্যামিও ইনিংস। তার অনুপস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে সুযোগ পেতে পারেন মার্কাস স্টয়নিস ও ক্যামেরন গ্রিনের মধ্যে একজন। বোলিংয়ে হয়তো কিছুটা দায়িত্ব নিতে হবে ট্র্যাভিস হেডকে। এর আগে গলফ খেলতে গিয়ে হাত কেটে গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যান ম্যাক্সওয়েলের সতীর্থ জশ ইংলিস। এ ছাড়া গলফ মাঠে পিছলে পড়ার পর পা ভেঙে লম্বা সময় মাঠের বাইরে কাটাতে হয় ইংল্যান্ডের জনি বেয়ারস্টোকে।