September 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, December 18th, 2021, 1:35 pm

মাদারীপুরে দু’পক্ষের সংঘর্ষে গুলি ও শতাধিক ককটেল বিস্ফোরণ, আহত ১০

অনলাইন ডেস্ক :

মাদারীপুরের কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়নে পূর্ব শত্রুতার জের ধরে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় গোলাগুলিসহ প্রায় শতাধিক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। শনিবার ভোরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ, হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, চলতি বছরের ৩০ জুলাই কালকিনির পূর্ব এনায়েতনগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জেরে ঘরে ঢুকে ঘুমন্ত বাবা-ছেলেকে কুপিয়ে জখম করার ঘটনা ঘটে। এ ঘটনায় মিরাজ হোসেন নামে একজনের বাম পা কেটে বিচ্ছিন্ন করে নিয়ে যায় আপাং কাজীর লোকজন। পরে মিরাজের ভাই কবির খাঁ বাদী হয়ে ৩৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০-১৫ জনকে আসামি করে থানায় মামলা করেন। মামলার আসামিদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

পরে পুলিশ আসামিদের গ্রেপ্তার করার জন্য ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এতে ক্ষিপ্ত হয়ে গত ১৪ ডিসেম্বর বাদীর চাচা একই এলাকার তিতাই খানের ছেলে লিয়াকত খানের দুই পা হাতুড়ি দিয়ে পিটিয়ে ভেঙে দেয় আসামিরা। পরে স্থানীয় লোকজন লিয়াকত খানকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়।

উক্ত ঘটনার পর থেকেই উভয় পক্ষের লোকজনের সঙ্গে চরম বিরোধ চলে আসছে। তারই জের ধরে শনিবার ভোর থেকে দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় দুই পক্ষই গোলাগুলিসহ ককটেলের বিস্ফোরণ ঘটায়। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। এদের মধ্যে ৩ জনকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

কালকিনি থানার ওসি ইশতিয়াক আশফাক রাসেল বলেন, পূর্ব এনায়েত নগরে ভোরে সংঘর্ষের খবর পেয়েই পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।