June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 17th, 2024, 8:06 pm

মাদুশাঙ্কারের বাংলাদেশ সফর শেষ

অনলাইন ডেস্ক :

দ্বিতীয় ওয়ানডেতে পায়ে অস্বস্তি নিয়ে যখন ওভারের মাঝে মাঠ ছাড়লেন দিলশান মাদুশাঙ্কা, তখনই ধারণা করা হচ্ছিল গুরুতর কিছু। এবার জানা গেল, হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন তিনি। এতে বাংলাদেশ সফরের বাকি অংশ থেকে ছিটকে গেছেন এই শ্রীলঙ্কান পেসার। শ্রীলঙ্কা ক্রিকেট রোববার বিবৃতিতে জানায়, এমআরআই স্ক্যানে মাদুশাঙ্কার বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট ধরা পড়েছে। পুনর্বাসনের জন্য দেশে ফিরে যাবেন ২৩ বছর বয়সী এই ক্রিকেটার। মাদুশাঙ্কার চোট থেকে সেরে উঠতে কত দিন লাগবে, তা এখনও নিশ্চিত নয়। তাই আগামী ২২ মার্চ থেকে অনুষ্ঠেয় আইপিএলের প্রথম দিকে তাকে পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ৩৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন মাদুশাঙ্কা। এরপর তিনি সুযোগ পান ওয়ানডে সিরিজের প্রথম দুটিতেই। দলের হেরে যাওয়া প্রথম ম্যাচে ৪৪ রানে ধরেন ২ শিকার। বিপত্তি বাঁধে গত শুক্রবারের দ্বিতীয় ওয়ানডেতে। দারুণ বোলিংয়ে বাংলাদেশের প্রথম ২ উইকেট তুলে নেন তিনি। নিজের সপ্তম ওভারের পঞ্চম বল করার সময় রানআপের মাঝপথে এসে থেমে যান এই পেসার। কিছুক্ষণ হাত দিয়ে চেপে ধরে রাখেন পা। পরে চিকিৎসকের সঙ্গে কথা বলে ছেড়ে যান মাঠ। ওই ম্যাচে ৬.৪ ওভার বোলিং করে ৩০ রান দিয়ে ২ উইকেট নেন মাদুশাঙ্কা। ম্যাচটি ৩ উইকেটে জিতে তিন ওয়ানডের সিরিজে সমতা ফেরায় লঙ্কানরা।

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে মাঠে গড়াবে সোমবার। এরপর দুটি টেস্ট খেলবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। লাল বলের সিরিজের স্কোয়াড অবশ্য এখনও ঘোষণা করেনি কোনো দলই। গত ডিসেম্বরের আইপিএল নিলাম থেকে মাদুশাঙ্কাকে ৪ কোটি ৬০ লাখ রুপিতে দলে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু টুর্নামেন্টের শুরুতে এখন তাকে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। এখন পর্যন্ত ২৩ ওয়ানডে খেলে ৪১ উইকেট নিয়েছেন মাদুশাঙ্কা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৪ ম্যাচ খেলে তার শিকার ১৪টি। ৩৩টি স্বীকৃত টি-টোয়েন্টিতে নিয়েছেন ৩১ উইকেট।