June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 3rd, 2023, 7:48 pm

মানবপাচার রোধে চার জেলায় কনসার্ট

অনলাইন ডেস্ক :

বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড দূতাবাসের সহযোগিতায় ‘আশ্বাস’ নামের একটি প্রকল্প পরিচালনা করছে উইনরক ইন্টারন্যাশনাল। দেশের ১৫টি জেলায় এর কার্যক্রম বিস্তৃত। এই প্রকল্পের অংশ হিসেবেই বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়। সেই ধারাবাহিকতায় এবার আয়োজন করা হয়েছে মানবপাচার রোধের বার্তা নিয়ে চারটি কনসার্টের। এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি জানিয়েছেন উইনরক ইন্টারন্যাশনালের বাংলাদেশ অংশের দলনেতা দীপ্তা রক্ষিত। তিনি জানান, আজ বৃহস্পতিবার হবে তাদের প্রথম কনসার্ট।

এদিন বেলা ৩টা থেকে খুলনার হদিস পার্কে অনুষ্ঠিত হবে এটি। যেখানে পারফর্ম করবেন চন্দনা মজুমদার ও ব্যান্ড ‘ডিফারেন্ট টাচ’। দ্বিতীয় কনসার্ট হবে আগামী রোববার, সাতক্ষীরা সরকারি বয়েজ স্কুল মাঠে। সেখানে গাইবেন সন্দীপন ও চন্দনা মজুমদার। এরপর আগামী বুধবার যশোরের টাউনহল মাঠে হবে তৃতীয় কনসার্ট। এতে পারফর্ম করবেন সন্দীপন ও ব্যান্ড ‘জলের গান’। সবশেষে ১৪ মে সমাপনী কনসার্ট অনুষ্ঠিত হবে সমুদ্রনগরী কক্সবাজারের লাবনী সৈকতে।

সেখানে গান করবে ব্যান্ড ‘দলছুট’ ও ‘মাদল’। প্রতিটি আয়োজনে মানবপাচার নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হবে। আয়োজকরা জানিয়েছেন, সবগুলো কনসার্ট থাকছে সবার জন্য উন্মুক্ত। ফলে কোনো টিকিট বা নিবন্ধন ছাড়াই শ্রোতারা এগুলো উপভোগ করতে পারবেন।