October 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 11th, 2022, 3:46 pm

মানববন্ধনে যোগ দিতে ঢাকায় আসার পথে সলিমপুরের ৬৩ বাসিন্দা আটক

উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধনে অংশ নিতে ঢাকায় আসার পথে চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের ৬৩ বাসিন্দাকে আটক করা হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলা সদরে বাস থামিয়ে তাদের আটক করে পুলিশ ।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, শান্তি পরিবহন ও পাহাড়িকা পরিবহনের দুটি বাস থেকে জঙ্গল সলিমপুরের ৬৩ জনকে আটক করা হয়। আটকদের সীতাকুণ্ড থানায় রাখা হয়েছে। যাচাই-বাছাই শেষে অপরাধীদের আদালতে পাঠানো হবে। নিরপরাধ কেউ থাকলে তাদের ছেড়ে দেয়া হবে।

সীতাকুণ্ড থানার ইন্সপেক্টর (তদন্ত) সুমন বণিক বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা সাম্প্রতিক সময়ে উচ্ছেদের বিরুদ্ধে মানববন্ধন করার উদ্দেশ্যে ঢাকা যাচ্ছিল বলে জানায়।

জানা যায়, গত ৮ সেপ্টেম্বর পূর্ব ঘোষণা অনুযায়ী জঙ্গল সলিমপুরে আটকে রাখা বাসিন্দাদের নিরাপদে বের করে আনতে গেলে ক্ষিপ্ত হয়ে প্রশাসনের সঙ্গে সংঘর্ষে জড়ায় সন্ত্রাসীরা। এসময় প্রশাসনের উপর তারা ককটেল ও ইট-পাটকেল নিক্ষেপ করলে আইনশৃঙ্খলা বাহিনীও আত্মরক্ষার্থে ফাঁকা গুলি ছুঁড়ে।

এ ঘটনায় ৬শ লোককে বিরুদ্ধে ৭/৮টি মামলা করে পুলিশ।

এর আগে গত ৩০ আগস্ট জঙ্গল সলিমপুরে অবৈধ বসবাসকারীদের সরে যেতে মাইকিং করা হয়। একইসঙ্গে নিজ দায়িত্বে মালামাল সরিয়ে জায়গা খালি না করলে আইন অনুযায়ী উচ্ছেদ করা হবে বলে আল্টিমেটাম দেয় জেলা প্রশাসন।

—ইউএনবি