February 2, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, December 21st, 2022, 4:35 pm

মানব ঠিকানার রজতজয়ন্তীতে জিপিএ-৫ প্রাপ্ত তিন শতাধিক শিক্ষার্থীদের সংবর্ধনা

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

মৌলভীবাজারের কুলাউড়া থেকে প্রকাশিত জনপ্রিয় সাপ্তাহিক পত্রিকা মানব ঠিকানার ২৫ বছর পূর্তী উপলক্ষে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। ২১ ডিসেম্বর বুধবার বিকেলে স্থানীয় বঙ্গবন্ধু উদ্যানে আয়োজিত অনুষ্ঠানে সাবেক এমপি ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এম এম শাহীনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব¦ মিছবাহুর রহমান। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

প্রধান আলোচ্যক ছিলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ডিন অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ। বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, অধ্যাপক প্রণব কান্তি দেব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, জেলা সিপিবি’র সভাপতি খন্দকার লুৎফুর রহমান, কুলাউড়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি মো. আব্দুল কাইয়ুম, স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান কবির, প্রেসক্লাব কুলাউড়ার সভাপতি আজিজুল ইসলাম, মানবঠিকানার মফস্বল সম্পাদক ময়নুল হক পবন, বার্তা সম্পাদক মোঃ আলাউদ্দিন কবির প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য বদরুল আলম সিদ্দিকী নানু, শিরীন আক্তার চৌধুরী মুন্নী, কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক মইনুল ইসলাম শামীম, জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক এম. মছব্বির আলী, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখই প্রমুখ।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, একটি পত্রিকা হচ্ছে সমাজের দর্পণ। হাঁটি হাঁটি পা পা করে একটি মফস্বল শহর থেকে এগিয়ে চলার ২৫ বছরে ঠিকে থাকা মানব ঠিকানার জন্য গৌরবের। এসময় বক্তারা কৃতি শিক্ষার্থীদের জীবন গঠনে গতানুগতিক শিক্ষা ব্যবস্থার পাশাপাশি প্রতিযোগিতার বাজারে বিশ্বের সাথে তাল মিলিয়ে উন্নত শিক্ষার জন্য নিজেকে মানিয়ে নেয়ার মনমানসিকতা তৈরির পরামর্শ দেন।

আলোচনা সভা শেষে এসএসসি ও দাখিল উত্তীর্ণ জিপিএ- ৫ প্রাপ্ত তিন শতাধিক শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হয়। এবং অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সিলেটের জনপ্রিয় শিল্পী তসিবা বেগম, সৌরভ সোহেল, পুরভী তালুকদারসহ সিলেট ও কুলাউড়ার স্থানীয় শিল্পীরা।