April 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 13th, 2023, 7:35 pm

মানিকগঞ্জে শিক্ষা সফরের বাসে আগুন

মানিকগঞ্জ শিক্ষা সফরের একটি বাসে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে শিক্ষক-শিক্ষার্থীরা কেউ হতাহত না হলেও পুরো বাসটি পুড়ে গেছে। পরে দমকল কর্মীরা আগুন নেভায়।

সোমবার সকাল সাড়ে ৭টার দিকে জেলার বাসস্ট্যান্ডের পৌর সুপার মার্কেটের সামনে এই আগুনের ঘটনা ঘটে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলেন, মানিকগঞ্জ সরকারি মহাদেবপুর ইউনিয়ন ডিগ্রী কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা শিক্ষা সফরে কুষ্টিয়ার রবীন্দ্র কুঠি বাড়িতে যাচ্ছিলেন। সকাল সাড়ে ৭টায় মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের পৌর সুপার মার্কেটের সামনে সেলফি পরিবহনের বাসটিতে প্রায় ২০ থেকে ২৫জন শিক্ষক-শিক্ষার্থী উঠেন। বাসের চালক বাসটি স্টার্ট দেয়ার সঙ্গে সঙ্গে বাসের পেছনের অংশে আগুন দেখতে পায়।

এসময় বাসের ভেতর থেকে হুড়োহুড়ি করে সবাই নেমে পড়ে। আর দ্রুত আগুন পুরো বাসে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আধা ঘন্টার চেষ্টায় আগুন নিভিয়ে ফেলে। ততক্ষণে পুরো বাসটি পুড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বাসের পেছন থেকে আগুনের সূত্রপাত হয়েছে। মুহুর্তেই আগুন পুরো বাসে ছড়িয়ে পড়ে।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. শরীফুল ইসলাম বলেন, খবর পেয়েই আধা ঘন্টার চেষ্টায় আগুন নেভানো হয়। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পেছনের অংশে থাকা সাউন্ড বক্স থেকে আগুনের সূত্রপাত হয়েছে। কেউ হতাহত না হলেও পুরো বাসটি পুড়ে গেছে।

মহাদেবপুর সরকারি ডিগ্রি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আমিনুর রহমান অঞ্জন বলেন, শিক্ষার্থীদের জন্য কুষ্টিয়া রবিঠাকুরের কুঠিবাড়িসহ অন্যান্য দর্শনীয় স্থান পরিদর্শনে শিক্ষা সফরের আয়োজন করা হয়েছিল। বেশিরভাগ শিক্ষার্থীর বাড়ি এদিকে হওয়াতে বাসটি পৌর সুপার মার্কেটের সামনে রাখা হয়। আগুনে আমাদের কোনো শিক্ষার্থীর ক্ষতি হয়নি বলেও জানান তিনি।

—-ইউএনবি