October 5, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, January 3rd, 2022, 7:36 pm

মানিকছড়িতে নিখোঁজ যুবলীগ নেতা উদ্ধারের দাবীতে অবরোধ, বিক্ষোভ

ফাইল ছবি

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :
খাগড়াছড়ির মানিকছড়িতে নিখোঁজ যুবলীগ নেতা ও ঠিকাদার মো. ইমান হোসেনের উদ্ধারের দাবিতে সোমবার (৩ জানুয়ারি) সকাল থেকে সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় । এতে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে স্থানীয় জনগণও বিক্ষোভে যোগ দেন। এ কর্মসূচিতে অংশ নিতে দোকানপাটও বন্ধ রাখেন ব্যবসায়িরা। চট্টগ্রাম -খাগড়াছড়ি সড়কের মহামুনি ও আমতলী এলাকায় রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ সমাবেশ করছেন শত- শত মানুষ। এতে খাগড়াছড়ি- চট্টগ্রাম ও লক্ষ্মীছড়ি সড়কে সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি সামাল দিতে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে নামে।
মহামুনি বাস স্ট্যান্ডে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ থেকে যুবলীগ নেতা ইমনের উদ্ধারে আলটিমেটাম ঘোষণা দিয়ে বলা হয়, আজ সোমবার সন্ধ্যার মধ্যে নিখোঁজ ইমনকে উদ্ধার করা না হলে মানিকছড়িতে মঙ্গলবার সকাল -সন্ধ্যা সড়ক অবরোধ এবং বুধবার হতে খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের জন্য হরতাল কর্মসূচি দেয়া হবে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য এম এ জব্বার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য মোঃ মাঈন উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এস এম রবিউল ফারুক, সাবেক উপজেলা চেয়ারম্যান এম এ রাজ্জাক ও সাবেক ভাইস চেয়ারম্যান এম এ কাদের প্রমুখ।
এদিকে, নিখোঁজ যুবলীগ নেতা ইমনকে উদ্ধারের সর্বাত্নক পদক্ষেপ নেয়ার আইনশৃঙ্খলাবাহিনীর আশ্বাসের প্রেক্ষিতে সোমবার বেলা সাড়ে ১২ টার দিকে অবরোধ তুলে নেয়া হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, মানিকছড়ির তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি সদস্য মো. রমিজ মিয়ার ছেলে মো. ইমান হোসেন(২৮) গত শনিবার ( ১ জানুয়ারি) রাত হতে নিখোঁজ হন। রবিবার সকালে বাড়ীর অদূরে গহীণ জঙ্গল থেকে নিখোঁজ ইমনের ব্যবহৃত মোটর সাইকেলটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ। কিন্তু নিখোঁজ ইমন উদ্ধার না হওয়ায় সোমবার সকালে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃত্বে সর্বস্তরের মানুষ বিক্ষোভ মিছিল বের করে।
মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ শাহনূর আলম জানান, যুবলীগ নেতা ইমন নিখোঁজের পর মৌখিক খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধারে তৎপরতা শুরু করে।