December 5, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, July 28th, 2021, 7:23 pm

মানিকছড়িতে মক্তব ছাত্রী ধর্ষণের অভিযোগে ইমাম গ্রেপ্তার

নিজাম উদ্দিন লাভলু, খাগড়াছড়ি:
খাগড়াছড়ির মানিকছড়িতে মক্তবের ছাত্রীকে (১৪) ধর্ষণের অভিযোগে মাওলানা মোঃ ওয়াছি উদ্দিন(২৬) নামে মসজিদের এক ইমামকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ওয়াছি মানিকছড়ির গাড়ীটানা এলাকার গরমছড়ি জামে মসজিদের ইমাম এবং ফটিকছড়ির ভুজপুরের চানপুর গ্রামের মোঃ আলী হোসেনের ছেলে।
পুলিশ জানায়, মেয়েকে ধর্ষণের অভিযোগে বুধবার(২৮ জুলাই) মানিকছড়ি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ভিকটিমের পিতার দায়ের করা মামলায় ওই ইমামকে গ্রেফতার করা হয়। মেডিকেল পরীক্ষার জন্য ভিকটিমকে বুধবার খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
অভিযোগে জানাযায়, গত মঙ্গলবার (২৭ জুলাই) গাড়িটানার গরমছড়ি মসজিদের পাশে বাগানে মক্তব ছাত্রীর সাথে আপত্তিকর অবস্থায় ইমাম ওয়াছি উদ্দিনকে হাতেনাতে আটক করে উত্তম মধ্যম দেয় স্থানীয় লোকজন।
খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন ও স্থানীয় ইউপি মেম্বার আব্দুল মতিন ঘটনাস্থলে উপস্থিত হন। তারা ওই শিশু শিক্ষার্থীকে (মক্তব ছাত্রী) জিজ্ঞাসাবাদ করলে সে অপকটে ইমামের সাথে অনৈতিক কর্মকান্ডের কথা স্বীকার করে। সে জনপ্রতিনিধিদের বলে, ‘হুজুর অনেক আগে থেকে আমাকে মোবাইল ফোনে ম্যাসেজে প্রেমের প্রস্তাব দেয় এবং একাধিকবার শারীরিক সম্পর্ক গড়ে তোলে। এসময় ইমাম মোঃ ওয়াছি উদ্দীন ম্যাসেজের কথা স্বীকার করলেও অবৈধ শারীরিক সম্পর্কের অভিযোগ অস্বীকার করেন। জনপ্রতিনিধিদের পরামর্শে ওই ছাত্রীর পিতা আব্দুল আহাদ বাদী হয়ে মসজিদের ইমাম মাওলানা ওয়াছি উদ্দিনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মানিকছড়ি থানায় বুধবার ( ২৮ জুলাই) মামলা দায়ের করেন। (মামলা নং- ৪, তারিখ- ২৮.৭.২০২১খ্রি.) । মানিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মোহাম্মদ শাহনূর আলম বলেন, ধর্ষণ মামলার আসামি মাওলানা মোঃ ওয়াছি উদ্দিনকে গ্রেফতার করে বুধবার খাগড়াছড়ি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেলা কারাগারে এবং মেডিকেল পরীক্ষার জন্য ভিকটিমকে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে ।