December 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 20th, 2022, 7:25 pm

মারধর থেকে বাঁচতে ৯৯৯-এ চোরের ফোন

চুরি করতে যেয়ে আটকা পড়েন চোর। উপায় না পেয়ে সাহায্য চান জাতীয় সহায়তা কেন্দ্রে। ৯৯৯-এ ফোন করে উদ্ধারের কথা জানান। ঘটনাটি ঘটে বরিশাল সদর থানার চর কাউয়া ইউনিয়নে।

ব্যক্তিটির নাম ইয়াছিন খাঁ (৪১)। তিনি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার বাসিন্দা হলেও বরিশাল নগরীর কালুশাহ সড়কের একটি ভাড়া বাসায় থাকেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান।

তিনি বলেন, ধরা পড়ে স্থানীয়দের মারধরের ভয়ে ইয়াছিন ৯৯৯ নম্বরে ফোন করে সহায়তা চান। পুলিশ ঘটনাস্থলে গিয়ে বন্ধ একটি দোকানের মধ্য থেকে তাকে উদ্ধার করেন। জিজ্ঞাসাবাদে স্বীকার করেন যে পেশায় তিনি চোর।

ওসি জানান, ভোরে জরুরি সেবা থেকে আমাদের কাছে তথ্য আসে চর কাউয়া ইউনিয়নের এআর খান বাজার এলাকায় বিপদে পড়েছেন এক ব্যক্তি। ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। শেষে তার মোবাইল নম্বরে কল করে জানা যায় সে ঝন্টু মিয়ার দোকানের ভেতরে আছেন।

দোকান থেকে বের হতে তার অসুবিধা কোথায় জানতে চাইলে পুলিশ সদস্যদের ইয়াছিন বলেন, চুরির মালামাল গুছিয়ে ব্যাগ ভর্তি করতে তার বেশি সময় লেগে যায়। সকাল হওয়ায় লোকজন দোকানের পাশে অবস্থান করছিল। এ অবস্থায় সেখান থেকে বের হলে মারধরের শিকার হতে হবে। তাই বুদ্ধি করে ৯৯৯ নম্বরে কল করেছি।

—-ইউএনবি