May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 3rd, 2022, 8:42 pm

মার্চ মাসে ১১৮ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ করেছে বিজিবি

চলতি বছরের মার্চ মাসে সারাদেশে চোরাচালান বিরোধী অভিযানে ১১৮ কোটি ১১ লাখ টাকার অস্ত্র ও মাদকসহ বিভিন্ন ধরনের চোরাচালান পণ্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রবিবার বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, ১ মার্চ থেকে ৩১ মার্চের মধ্যে জব্দ করা মাদকের মধ্যে রয়েছে ১৩ লাখ ৪১ হাজার ২৩টি ইয়াবা ট্যাবলেট, পাঁচ হাজার ৪৪ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস, তিন হাজার ৫১৩ গ্রাম হেরোইন (ব্রাউন সুগার), এক হাজার ২৭৫ গ্রাম আফিম, ৩৮ হাজার ৬৩৭ বোতল ফেনসিডিল, ১৭ হাজার ৪৯২ বোতল বিদেশি মদ,দুই হাজার ৫৯৫ বোতল,বিয়ার, দুই হাজার ৭৪৪ কেজি হেম্প, ৫৩ হাজার ৩২২টি উদ্দীপক ইনজেকশন, ২১ হাজার ৫০৫টি অ্যানেগ্রা এবং সেনেগ্রা ট্যাবলেট, ৪ হাজার ৫৯১টি ইস্কোফ সিরাপ এবং তিন লাখ ৭৪ হাজার ৫৬৮ টি অন্যান্য ট্যাবলেট ১ মার্চ থেকে ৩১ মার্চের মধ্যে।

অন্যান্য চোরাচালান পণ্যের মধ্যে রয়েছে এক কেজি ১৭৩ গ্রাম সোনা, ২০ কেজি রূপা, চার লাখ ৩৫ হাজার ৫৩০টি প্রসাধনী সামগ্রী, দুই হাজার ৫১৩টি ইমিটেশন জুয়েলারি, ১১ হাজার ৭৩০টি শাড়ি, দুই হাজার ২১৩টি থ্রি-পিস সেট,

এক হাজার ৩৪৫ পিস তৈরি পোশাক, তিন হাজার ৪৯২ ঘনফুট কাঠ,৯ হাজার ৪২৪ কেজি চা, ৩৩ হাজার ৯৩০ গ্রাম কয়লা, একটি কষ্টিপাথরের মূর্তি, ছয়টি ট্রাক/কাভার্ড ভ্যান, চারটি প্রাইভেট কার/মাইক্রোবাস, আটটি পিকআপ ভ্যান, ৩৫টি সিএনজি ও ইঞ্জিনচালিত অটোরিকশা এবং ৭১টি মোটরসাইকেল।

জব্দ করা অস্ত্রের মধ্যে রয়েছে একটি পিস্তল, দুটি বন্দুক, ১৬ রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিন।

এছাড়া এ সময় অবৈধভাবে সীমান্ত পারাপার করায় ৩৭৪ জন চোরাকারবারী ও ছয় ভারতীয়ের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

—ইউএনবি