June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 7th, 2023, 8:11 pm

মাশরাফিদের হারালো আবাহনী

অনলাইন ডেস্ক :

ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে দারুণ খেলছে আবাহনী। শিরোপা পুনরুদ্ধারের মিশনে বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছে ঐতিহ্যবাহী ক্লাবটি। রোববার মাশরাফির দল লিজেন্ডস অব রূপগঞ্জকে ৪ উইকেটে হারিয়ে শীর্ষস্থান সুসংহত রেখেছে। রূপগঞ্জের দেওয়া ২৩১ রানের জবাবে খেলতে নেমে আবাহনী ১০ ওভার আগেই ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে আগে ব্যাটিং করে ২৩০ রানে থামে রূপগঞ্জ।

জবাবে খেলতে নেমে দুই ওপেনার এনামুল হক বিজয় ও নাঈম শেখের ৭২ রানের জুটিতে জয়ের ভিত পেয়ে যায় আবাহনী। ৩৩ রান করে বিজয় আউট হওয়ার পর দ্বিতীয় উইকেটে মাহমুদুল হাসান জয়কে নিয়ে ৩২ রানের জুটি গড়ে নাঈম। ৫৬ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫৬ রান করে আউট হন তিনি। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান আফিফ হোসেন থামেন ৩৩ রানে। তার আগে অবশ্য জয়ের সাথে ৫৪ রানের জুটি গড়ে দিয়ে যান তিনি। মোসাদ্দেক হোসেন সৈকত (০) ও জাকের আলী অনিক (৭) দ্রুত বিদায় নিলেও জয় পেতে সমস্যা হয়নি। লক্ষ্য থেকে ১৯ রান দূরে থাকতে জয় আউট হন ব্যক্তিগত সর্বোচ্চ ৬৭ রানে। ৭৬ বলে ৮ চারে তিনি নিজের ইনিংসটি সাজিয়েছেন। এ ছাড়া খুশদিল শাহ ২২ ও নাহিদুল ইসলাম ১০ রানে অপরাজিত ছিলেন। রূপগঞ্জের বোলারদের হয়ে মুক্তার আলী ৩৮ রানে নেন তিনটি উইকেট।

এ ছাড়া তানভীর হায়দার, মাশরাফি বিন মর্তুজা ও আবদুল হালিম নেন একটি করে উইকেট। এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে আবাহনীর পেসার রিপন ম-লের বোলিং তোপে পড়ে রূপগঞ্জ। ৩৫ রানে দলের টপ অর্ডার তিন ব্যাটারকে হারিয়ে কোণঠাসা রূপগঞ্জ। যদিও চতুর্থ উইকেটে ইরফান শুক্কুর ও চিরাগ জানি মিলে ৮১ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। চিরাগ ৫১ বলে ৫০ রান করে দুর্ভাগ্যজনকভাবে রান আউট না হলে স্কোরটা আরও বড় হতে পারতো। সঙ্গীকে হারিয়ে ইরফানও (৫২) দ্রুত বিদায় নেন। এরপর জাওয়াদ রায়েনের ৪৬, মাশরাফির ২৬ ও তানভীরের ১৫ রানে ভর করে রূপগঞ্জ ৪৭.২ ওভারে ২৩০ রান করে। আবাহনীর হয়ে দারুণ বোলিং করেছেন রিপন। ৪৫ রানে তার শিকার চার ব্যাটার। এ ছাড়া খুশদিল দুটি এবং নাহিদুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও তানভীর ইসলাম একটি করে উইকেট নিয়েছেন।