June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 1st, 2023, 7:42 pm

মাহির কারণে ক্ষতির মুখে প্রযোজক?

অনলাইন ডেস্ক :

সিনেমার কাজ শেষ ৭০ শতাংশ। এরপরই মোস্তাফিজুর রহমান মানিকের ‘ডার্ক ওয়ার্ল্ড’ সিনেমা থেকে থেকে সরে দাঁড়ালেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। ফেরত দিয়েছেনে পারিশ্রমিক বাবদ নেওয়া ৯লাখ টাকা। এতে ১০ লাখ টাকার ক্ষতির মুখোমুখি হচ্ছেন প্রযোজক। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমার প্রযোজক ও নায়ক মুন্না খান। একটি গণমাধ্যমকে তিনি বলেন, ‘মাহি আপু সিনেমাটি না করার সিদ্ধান্ত জানিয়েছেন। সোমবার রাতে তিনি টাকা ফেরত দিয়েছেন। একজন পেশাদার শিল্পীর কাছ থেকে এমনটা আশা করিনি। ইতোমধ্যে সিনেমার ৭০ শতাংশ শুটিং শেষ। তিনিও এক দিন শুটিং করেছেন। এমন অবস্থায় অন্য কাউকে নিয়ে কাজ করতে গেলে আগের অনেক দৃশ্যই ফেলে দিতে হবে।

ফলে প্রায় ১০ লাখ টাকা ক্ষতির মুখে পড়েছি।’ মাহির টাকা ফেরত দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতাও। নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক বলেন, ‘সিনেমাটা করছেন না মাহি। অনেকবার বোঝানোর চেষ্টা করেছি। সে রাজি হয়নি। নায়িকা হিসেবে প্রযোজকের কথাটা সে নিতে পারেনি।’ তিনি আরও বলেন, ‘মাহি মাত্র ঘণ্টাখানেক শুটিং করেছিল। ওই দৃশ্যগুলো বাদ দিতে হবে। তাতে আর্থিকভাবে কিছুটা ক্ষতিগ্রস্ত হতে হবে। তবে সেটা বড় কোনো ক্ষতির কারণ হওয়ার কথা নয়।’ এ বিষয়ে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও মাহির কোনো সাড়া পাওয়া যায়নি। গত ১০ অক্টোবর উত্তরায় শুরু হয় ডার্ক ওয়ার্ল্ড সিনেমার শুটিং। সে সময় গণমাধ্যমকে সাক্ষাৎকারে মুন্না খান জানান, এ সিনেমায় তাঁর প্রথম পছন্দ ছিল পরীমণি।

পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক যোগাযোগ করেছিলেন পরীর সঙ্গে। পরীমণি সিনেমাটি করতে অপারগতা জানালে মাহিকে চূড়ান্ত করা হয়। মুন্নার এমন মন্তব্যেই চটেছেন মাহি। অভিমান করে চলে আসেন শুটিং সেট থেকে। সিদ্ধান্ত নেন সিনেমাটি না করার। এবার ফেরত দিয়ে দিলেন পারিশ্রমিকের টাকাও। মাহি সরে যাওয়ায় বন্ধ রয়েছে সিনেমার শুটিং। সিনেমাটি নিয়ে পরবর্তী পরিকল্পনা নিয়ে মুন্না খান জানিয়েছেন দ্রুতই মাহির জায়গায় অন্য কাউকে চূড়ান্ত করে শেষ করা হবে শুটিং। থ্রিলার ঘরানার এ সিনেমায় অভিনয় করছেন মুন্না খান, মিশা সওদাগর, দীপা খন্দকার, শিবা শানু প্রমুখ। এর আগে মিউজিক ভিডিওতে অভিনয় করলেও ডার্ক ওয়ার্ল্ড দিয়ে বড় পর্দায় যাত্রা শুরু করছেন মুন্না খান।