June 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 27th, 2023, 12:43 pm

মিঠাপুকুরে বিয়ের দাবিতে অনার্স পড়ুয়া ছাত্রীর অনশন

জেলা প্রতিনিধি, রংপুর (মিঠাপুকুর) :

রংপুরের মিঠাপুকুরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন চলছে এক ছাত্রীর । মঙ্গলবার (২৫- এপ্রিল) রাত আনুমানিক ৯ ঘটিকার সময় পাঁচ বছরের প্রেমের সম্পর্কের সূত্র ধরে তার প্রমিককে বিয়ে করতে তার বাড়ির সামনে অনশনে নামেন ঐ ছাত্রী।

ঐ ছাত্রীর ভাষ্যমতে, মিঠাপুকুর উপজেলার ৭ নং লতিবপুর ইউনিয়নের লতিবপুর গ্রামের বৌবাজার সংলগ্ন ফখরুল ইসলামের মেঝো ছেলের সঙ্গে রংপুর সদর উপজেলার আকালি টারী গ্রামের মাসুদ রানার মেয়ে রাত্রি খাতুন (২৪) অনার্স দ্বিতীয় বর্ষে পড়ুয়া ঐ ছাত্রীর সঙ্গে লিটনের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায় পাঁচ বছর পূর্বে প্রেমের সম্পর্ক গড়ে উঠে।

দীর্ঘদিন মন দেয়া নেয়া এবং প্রেমের সম্পর্কের সুবাদে বিয়ের প্রলোভনে প্রেমিক লিটন তাকে বিভিন্ন জায়গায় এবং স্হানে তার সঙ্গে দৈহিক এবং শারীরিক মেলামেশা করেন। পরে তার প্রেমিক লিটনকে বিয়ের জন্য ঐ ছাত্রী চাপ প্রয়োগ করলে লিটন তালবাহানা করে যোগাযোগ বিচ্ছিন্ন করে আত্মগোপনে চলে যায়।

ঐ ছাত্রী তার প্রেমিক লিটনের খোঁজে ,মঙ্গলবার (২৫ এপ্রিল) রাত আনুমানিক ৯ ঘটিকার সময় লিটনের বাড়িতে আসলে লিটন সটকে পড়ে এবং লিটনের পরিবার বিষয়টি মেনে না নিয়ে তাদের ঘরে তালাবদ্ধ করে ঐ ছাত্রীকে গেটের বাহিরে রেখে অনত্র চলে যায়। পরে স্হানীয়দের অনুরোধে রাত আনুমানিক তিনটার সময় তার দূরসম্পর্কের আত্মীয়ের বাসায় ঐ ছাত্রীকে সকালের মধ্যে সমস্যার সমাধান করা হবে বলে লিটনের বড় ভাই নুর মোহাম্মাদ (হোসাইন) তাকে আশ্বস্ত করে জিম্মায় রাখেন।

বুধবার (২৬-এপ্রিল) সকাল আনুমানিক ১০ টা পর্যন্ত বিষয়টি সমাধান না হওয়ায় ঐ ছাত্রী আবারো দ্বিতীয়বারের মতো লিটনের বাড়িতে অনশনে নামেন এবং বিকাল আনুমানিক চারটার সময় ঐ ছাত্রীর মা ঘটনাস্থলে উপস্থিত হলে উভয় পক্ষে মিমাংসার উদ্যোগ নেয়। এ রিপোর্ট লেখা অবধি স্হানীয়দের উপস্থিতিতে সার্লিশ মিমাংসার চেষ্টা চলছে।

এ বিষয়ে মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, ছেলের পরিবারের লোকজন অভিযোগ করার পর পুলিশ ঘটনাস্থল গেলে কাউকে পায়নি।