June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 9th, 2024, 7:37 pm

‘মিস ইউএসএ’ মুকুট ফিরিয়ে দিলেন মার্কিন সুন্দরী

অনলাইন ডেস্ক :

মানসিক স্বাস্থ্য সমস্যার কারণ দেখিয়ে বর্তমান মিস ইউএসএ খেতাব ফিরিয়ে দিয়েছেন মার্কিন সুন্দরী নোয়েলিয়া ভয়েট। বিবিসি জানিয়েছে, এরইমধ্যে মিস ইউএসএ কর্তৃপক্ষকে তিনি খেতাব ত্যাগের কথা জানিয়েছেন। গত বছরের সেপ্টেম্বরে প্রতিযোগিতার মুকুট জিতে নোয়েলিয়া ভয়েট বলেছিলেন, ‘আপনার এবং আপনার মানসিক স্বাস্থ্যের জন্য সবচেয়ে ভালো- এমন সিদ্ধান্ত নিতে পারার মানসিকতা রাখুন।’ নিজের সে কথাই রাখলেন তিনি।

নিজের সিদ্ধান্ত জানিয়ে ভয়েট ইনস্টাগ্রামে লিখেছেন, ‘এটা অনেকের জন্য একটি বড় ধাক্কা হতে পারে। তবে আপনার শারীরিক ও মানসিক সুস্থতার সঙ্গে কখনই আপোশ করবেন না। আমাদের স্বাস্থ্য আমাদের সম্পদ। আপনাদের নিরন্তর এবং অটল সমর্থনের জন্য সবাইকে অনেক ধন্যবাদ। পরের অধ্যায় লেখার সময় এসেছে।

আশা করি, জীবনের পরবর্তী অধ্যায়ের অপেক্ষায় আমার পাশেই থাকবেন।’ ভয়েট আরও লিখেছেন, ‘মিস ইউএসএ হিসেবে আমার যাত্রা অবিশ্বাস্যভাবে অর্থবহ হয়েছে, গর্বের সঙ্গে উটাহ এবং পরে মিস ইউনিভার্সে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্ব করছি। তবে দুর্ভাগ্যবশত, আমি মিস ইউএসএ ২০২৩-এর খেতাব ত্যাগ করার মতো কঠিন সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে মিস ইউএসএ গত সোমবার একটি বিবৃতিতে সিএনএনকে নিশ্চিত করেছে যে, তারা ভয়েটের খেতাব ত্যাগের সিদ্ধান্তকে সমর্থন করে। এর সঙ্গে শিগগিরই নতুন বিজয়ী ঘোষণা করার কথাও জানিয়েছে তারা। প্রতিযোগিতার রানারআপ সাভান্না গ্যাঙ্কিয়েভিজ বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে নাকি সম্পূর্ণ নতুন বিজয়ী নির্বাচিত হবে তা এখনো জানা যায়নি।

২৪ বছর বয়সী নোয়েলিয়া ভয়েট ভেনেজুয়েলার বংশোদ্ভূত মার্কিন নাগরিক। উটাহ অঙ্গরাজ্য থেকে প্রতিনিধিত্ব করা এই সুন্দরী গত বছরের সেপ্টেম্বরে চূড়ান্ত পর্বে মিস হাওয়াই সাভান্না গ্যাঙ্কিয়েভিজ এবং মিস উইসকনসিন অ্যালেক্সিস লুম্যানসকে হারিয়ে প্রথম ভেনেজুয়েলান-আমেরিকান হিসেবে শিরোপা জেতেন।