June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 3rd, 2024, 9:21 pm

মিস ইউনিভার্সে সৌদি মডেলের অংশ নেওয়ার খবর সত্য নয়

অনলাইন ডেস্ক :

মিস ইউনিভার্স-২০২৪ প্রতিযোগিতায় সৌদি আরবের একজন মডেল অংশ নিচ্ছেন বলে সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হয়। সৌদি মডেল রুমি আলকাহতানি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণের ঘোষণা দিলে দ্রুত খবরটি ছড়িয়ে পড়ে। কিন্তু খবরটি সত্যি নয় বলে জানিয়েছে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ। সংস্থাটি জানায়, ‘আমরা স্পষ্টভাবে বলতে চাই, সৌদি আরবে কোনো নির্বাচন প্রক্রিয়া পরিচালিত হয়নি এবং এই দাবি মিথ্যা এবং বিভ্রান্তিকর।’ গত সোমবার (১ এপ্রিল) মিস ইউনিভার্সের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ জানায়, ‘সৌদি আরব এখনও এই বছর অংশগ্রহণের বিষয়ে সম্পূর্ণরূপে নিশ্চিত হওয়া দেশগুলোর মধ্যে নেই। বর্তমানে আমরা একটি কঠোর যাচাই প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছি যেন দেশটির একজন সম্ভাব্য প্রার্থীকে ভোটাধিকার প্রদানের জন্য যোগ্য এবং প্রতিনিধিত্ব করার জন্য জাতীয় পরিচালক নিয়োগ করা হয়।’ এতে আরো বলা হয়েছে, ‘এটি চূড়ান্ত না হওয়া পর্যন্ত এবং আমাদের অনুমোদন কমিটির সম্মতি না পাওয়া পর্যন্ত সৌদি আরব আমাদের এই মর্যাদাপূর্ণ প্রতিযোগিতায় যোগদানের সুযোগ পাবে না। সৌদি মডেল রুমি আলকাহতানি সামাজিক যোগাযোগমাধ্যমে ২০২৪ সালের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় দেশটির প্রতিনিধিত্ব করবেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান।

ইনস্টাগ্রামে আরবি ভাষায় ২৭ বছর বয়সী আলকাহতানি লিখেন, ‘২০২৪ সালের মিস ইউনিভার্সে সৌদি আরবের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি।’ এর মধ্য দিয়ে সম্মানজনক এই সুন্দরী প্রতিযোগিতায় নাম লেখাতে যাচ্ছে সৌদি আরব।’ সেই পোস্টের সঙ্গে তিনি একটি ছবিও জুড়ে দিয়েছিলেন। সেখানে দেখা যায়, রুমি আলকাহতানি একটি ঝলমলে গাউন, মুকুট এবং ‘মিস ইউনিভার্স সৌদি আরব’ লেখা স্যাস পরে আছেন এবং পাশেই সৌদি আরবের জাতীয় পতাকা ধরে আছেন। এই ঘোষণার পর সংবাদমাধ্যম আল-অ্যারাবিয়া ইংলিশ আলকাহতানির সঙ্গে যোগাযোগ করে।

কিন্তু তিনি এখনও এ বিষয়ে কোনো মন্তব্য করেননি। এমনকি, মিস ইউনিভার্স তাদের বিবৃতি প্রকাশ করার পরে এখনও সামাজিক যোগাযোগমাধ্যমে আলকাহতানির সেই পোস্টটি নামানো বা পরিবর্তন করা হয়নি। ইনস্টাগ্রামে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্টে ১০ লাখ অনুসারী রয়েছে তার। গত ২৫ মার্চ মিস ইউনিভার্স কর্তৃপক্ষ এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী হিসেবে তার নাম ঘোষণা করেছে বলে দাবি করা হয়েছিল এই অ্যাকাউন্ট থেকে।
সূত্র: আল-অ্যারাবিয়া